ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

নির্বাচন ও ইসি

টাঙ্গাইলে প্রকাশ্যে নৌকায় সিল মারতে বাধ্য করার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৮ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
টাঙ্গাইলে প্রকাশ্যে নৌকায় সিল মারতে বাধ্য করার অভিযোগ

টাঙ্গাইল: চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রকাশ্যে নৌকা প্রতীকে সিল মারতে ভোটারদের বাধ্য করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে।  

রোববার (২৬ ডিসেম্বর) সকাল ৮টায় ভোট গ্রহণ শুরুর পর টাঙ্গাইলের ভুঞাপুর উপজেলার নিকরাইল ইউনিয়ন পরিষদের ১০৫ নম্বর বঙ্গবন্ধু পূর্ব পুনর্বাসন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আব্দুল মতিন সরকারের নৌকা প্রতীকে প্রকাশ্যে ভোট দিতে বাধ্য করা হচ্ছে বলে অভিযোগ করেছেন অনেক ভোটার।

 

অভিযোগ রয়েছে, প্রিজাইডিং অফিসারকে বিষয়টি বারবার জানানোর পরও কোনো কাজ হয়নি।

ভোটাররা জানান, প্রভাবশালী এ প্রার্থীর এজেন্টদের ইশারায় প্রকাশ্যে সিল মারতে বাধ্য করছেন। অন্যথায় তারা হুমকি ধামকি দিচ্ছেন।

প্রিজাইডিং অফিসার খায়রুল ইসলাম জানান, এ কেন্দ্রে ৩১৮৫ জন ভোটার রয়েছেন। প্রকাশ্যে সিল না মারার জন্য বারবার অনুরোধ করা হচ্ছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, টাঙ্গাইলের তিনটি উপজেলার ২১ ইউনিয়নের ভোট চলছে। ঘাটাইল উপজেলার আনেহলা, ঘাটাইল, দিগড়, দিগড়কান্দি, দেউলাবাড়ী, দেওপাড়া, লোকেরপাড়া, টাঙ্গাইল সদর উপজেলার করটিয়া, গালা, ঘারিন্দা, দাইন্যা, পোড়াবাড়ি, বাঘিল, মগড়া, হুগড়া ও ভূঞাপুর উপজেলার অর্জুনা, অলোয়া, গাবসারা, গোবিন্দাসী, নিকরাইল এবং ফলদা ইউনিয়নে ভোট চলছে।

জেলা নির্বাচন কর্মকর্তা এএইচএম কামরুল হাসান বলেন, সকাল ৮টা থেকে জেলার তিনটি উপজেলার ২১টি ইউনিয়নে শান্তিপূর্ণভাবে ভোট শুরু হয়েছে। নির্বাচনে নয় প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। এছাড়া আটজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এবং ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। গুরুত্বপূর্ণ কেন্দ্রে ছয়জন করে পুলিশ এবং সাধারণ কেন্দ্রে পাঁচজন করে পুলিশ সদস্য দায়িত্ব পালন করছেন। একইসঙ্গে প্রতিটি কেন্দ্রে ১৮ জন করে আনসার সদস্যও দায়িত্ব পালন করছেন। এছাড়া প্রতিটি উপজেলায় র‌্যাব এবং ডিবি পুলিশের টিমও কাজ করছে।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

নির্বাচন ও ইসি এর সর্বশেষ