ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

ইউপি নির্বাচন

আচরণবিধি ভঙ্গ: চেয়ারম্যান প্রার্থীদের দেড় লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০০৬ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২২
আচরণবিধি ভঙ্গ: চেয়ারম্যান প্রার্থীদের দেড় লাখ টাকা জরিমানা

মাদারীপুর:মাদারীপুর জেলার শিবচরে ৫ জানুয়ারি অনুষ্ঠিতব্য ৫ম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আচরণবিধি ভঙ্গ করার দায়ে দুই ইউনিয়নের তিন চেয়ারম্যান প্রার্থীকে ১ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।  

শুক্রবার(৩১ ডিসেম্বর) রাতে উপজেলার বন্দরখোলা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হাজী আব্দুর রহমান সাদ্দাম খানকে(ঘোড়া) ৮০ হাজার টাকা এবং মো.আজহারুল ইসলামকে(টেলিফোন) ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া কাঁঠালবাড়ী ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী মোহসেন উদ্দীন সোহেল বেপারীকে(আনারস) ৫০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, আগামী ৫ জানুয়ারি উপজেলার বন্দরখোলা ও কাঁঠালবাড়ী ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এলাকায় প্রার্থীরা নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে উঠান বৈঠক করার খবর পেয়ে অভিযান চালান ভ্রাম্যমান আদালত। এ সময় বন্দরখোলা ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সাদ্দাম খান ও আজহারুল ইসলাম এবং কাঁঠালবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী সোহেল বেপারীকে জরিমানা করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারী কমিশনার (ভূমি) এম.রাকিবুল হাসান বলেন,'শুক্রবার সন্ধ্যার পরে বন্দরখোলা ইউনিয়নে অধিক সংখ্যক লোকজন নিয়ে বৈঠক করা অবস্থায় পেয়ে চেয়ারম্যান প্রার্থীদের জরিমানা করা হয়। '

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান জানান,'নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে আমরা কাজ করে যাচ্ছি। নির্বাচনে কোনো ধরনের আচরণবিধি ভঙ্গের খবর পেলেই অভিযান চালানো হচ্ছে। '

৫ জানুয়ারি ৫ম ধাপে মাদারীপুর জেলার শিবচর উপজেলার বন্দরখোলা ও কাঁঠালবাড়ী ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে দুই ইউপিতে ১১ জন চেয়ারম্যান প্রার্থী জয়ের জন্য লড়ছেন। দুই ইউনিয়নের ১৮ টি ওয়ার্ডের ৮৩ টি ভোট কক্ষে ২৫ হাজার ২৪ জন ভোটার তাদের ভোটা দেবেন।  

বাংলাদেশ সময়: ১০০৫ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa