ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

মাথায় মোটরসাইকেল বানিয়ে ভোট চাইছেন সত্যেন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৮ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২২
মাথায় মোটরসাইকেল বানিয়ে ভোট চাইছেন সত্যেন

নীলফামারী: ইউপি নির্বাচনে তিনি একজন সমর্থক। প্রার্থীর ভালবাসায় মাথার চুল কেটে মোটরসাইকেল প্রতীক বানিয়ে ভোট চাইছেন মানুষের দ্বারে দ্বারে।

তার নাম সত্যেন্ত্র নাথ রায়। পেশায় একজন রাজমিস্ত্রী। ঘটনাটি নীলফামারীর ডোমার উপজেলার জোড়াবাড়ি ইউনিয়নের। ওই ইউনিয়নের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ৫ জানুয়ারি। ইতোমধ্যে প্রচারণা জমে উঠেছে।  

ব্যতিক্রম এ প্রচারণায় প্রার্থীর প্রতীকে মোটরসাইকেল মাথায় এঁকে প্রচারণা চালাচ্ছেন তিনি। তার বাড়ি ইউনিয়নের হলহলিয়া গ্রামে। চেয়ারম্যান প্রার্থী ফিরোজ পারভেজ উজ্জলের পক্ষে নির্বাচনী কাজ করছেন সত্যেন্ত্র। সত্যেন্ত্রের আশা নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করবে মোটরসাইকেল প্রতীকের প্রার্থী।

তার প্রচারণার ধরন দেখে এলাকার লোকজন উৎসাহিত হচ্ছেন। প্রার্থী প্রতীক বরাদ্দ পাওয়ার পর তিনি এলাকায় প্রচারণা চালিয়ে সকলের নজরে এসেছেন তিনি। সেলুনে গিয়ে চুল কেটে মোটরসাইকেল বানিয়ে প্রচারণা শুরু করেন। এতে সেলুনে তাকে ৮২৫ টাকা খরচ হয়েছে বলে জানিয়েছেন সত্যেন। মানুষজন দেখে উৎসাহিত হচ্ছেন এবং ভোট চাওয়ার কৌশল হিসেবেও এটি কাজে লাগিয়েছেন তিনি। টাকা খরচটা বড় জিনিস নয় আমার ভালবাসার প্রার্থী জয়লাভ করলে আমি তৃপ্ত হবো।  

চেয়ারম্যান প্রার্থী ফিরোজ পারভেজ উজ্জল বাংলানিউজকে জানান, স্বাধীনতার ৫০ বছরেও জোড়াবাড়ি ইউনিয়নের হলহলিয়া গ্রাম থেকে কেউ চেয়ারম্যান নির্বাচিত হননি। বেতগাড়া, মির্জাগঞ্জ ও জোড়াবাড়ি গ্রাম থেকে বিভিন্ন মেয়াদে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। যে কারণে এবার গ্রামবাসী ঐক্যবদ্ধ আমাকে চেয়ারম্যান নির্বাচিত করার জন্য। এই এলাকার অনেকে অনেক ভাবে আমার হয়ে প্রচার প্রচারণা চালাচ্ছেন তারমধ্যে সত্যেন একজন। তিনি মাথার চুল কেটে মোটরসাইকেল প্রতীক এঁকে প্রচারণা চালাচ্ছেন।

ডোমার উপজেলা নির্বাচন কর্মকর্তা আব্দুর রহিম জানান, এটি আচরণবিধির মধ্যে পড়ে না। একজনের প্রতি ভালবাসা থেকে তিনি এটি করেছেন।  

তিনি আরও বলেন, ইউনিয়নে ভোটার সংখ্যা ২০ হাজার ৮৮৫ জন। ছয়জন চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, জানুয়ারি ২০২২ 
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa