ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

ফেনীর ১২ ইউপির ৭টিতে বিনাভোটে নৌকা জয়ী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
ফেনীর ১২ ইউপির ৭টিতে বিনাভোটে নৌকা জয়ী

ফেনী: পঞ্চম ধাপে আগামী ৫ জানুয়ারি ফেনী সদর উপজেলার ১২টি ইউনিয়ন পরিষদে (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। সোমবার (০৩ জানুয়ারি) মধ্যরাতে শেষ হচ্ছে প্রচারণা।

নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

ফেনী সদর উপজেলায় ইতোমধ্যে চেয়ারম্যান পদে বিনাভোটে ৭ জন বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাই বাকি ৫ ইউপিতে চেয়ারম্যান পদে ১৫ জন মাঠে লড়ছেন। এছাড়া ১২ ইউনিয়নে সাধারণ সদস্য পদে ৪৫৬ জন ও সংরক্ষিত সদস্য পদে ১০২ জন নির্বাচনে লড়ছেন।

বিনাভোটে নির্বাচিত চেয়ারম্যান প্রার্থীরা হলেন—শর্শদী ইউপিতে জানে আলম ভূঞা, ধর্মপুর ইউপিতে শাহাদাত হোসেন সাকা, কালীদহ ইউপিতে দেলোয়ার হোসেন ডালিম, কাজীরবাগ ইউপিতে কাজী বুলবুল আহমেদ সোহাগ, ফাজিলপুর ইউপিতে মজিবুল হক রিপন, মোটবী ইউপিতে হারুন অর রশীদ, বালিগাঁও ইউপিতে মোজাম্মেল হক বাহার।

ফেনী সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. জসীম উদ্দিন জানান, পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে ৫ জানুয়ারী ফেনী সদর উপজেলার ১২টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। এর আগে চেয়ারম্যান পদে দাখিলকৃত মনোনয়নপত্র যাছাই বাছাই ও মনোনয়নপত্র প্রত্যাহার শেষে একক প্রার্থী থাকায় চেয়ারম্যান পদে ৭ জন, সাধারণ সদস্য পদে ৪ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৫ জনকে বিনাপ্রতিদ্বদ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

তিনি বলেন, ১২ ইউপিতে নারী পুরুষ মিলে মোট ভোটার রয়েছে ২ লাখ ৮৭ হাজার ২৪৪ জন। সকাল ৮ থেকে বিকাল ৪টা পর্যন্ত ১১৬টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন কর্মকর্তা নাছির উদ্দিন পাটোয়ারি বলেন, চেয়ারম্যান পদে সদরের ধলিয়া ইউনিয়ন, পাঁচগাছিয়া ইউপি, লেমুয়া, ফরহাদ নগর ও ছনুয়া ইউনিয়নে। ৬ ইউপিতে চেয়ারম্যান পদে নির্বাচন চেয়ারম্যান পদে ১৫ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

নির্বাচন অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ করতে নির্বাচনের দিন মাঠে থাকবে পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যরা। পাশাপাশি স্ট্রাইকিং ফোর্সসহ ম্যাজিস্ট্রেট ও জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটরা দায়িত্বে পালন করবেন।

এর আগে রোববার দুপুরে ফেনী শিল্পকলা একাডেমিতে আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠেয় নির্বাচন নিয়ে সব প্রতিদ্বন্দ্বী প্রার্থী, ভোটগ্রহণ কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা হয়।

সেখানে নানা অভিযোগ নিয়ে বক্তব্য রাখেন, চেয়ারম্যান, মেম্বার ও মহিলা মেম্বার প্রার্থীরা। সভায় সুষ্ঠু নির্বাচন উপহার দেওয়ার আশ্বাস দেন প্রশাসন ও নির্বাচন কমিশন।

বাংলাদেশ সময়: ১৮১৭ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২২ 
এসএইচডি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa