ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

বকশীগঞ্জে নৌকায় প্রকাশ্যে সিল, নির্বাচন বর্জন স্বতন্ত্র প্রার্থীর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৯ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
বকশীগঞ্জে নৌকায় প্রকাশ্যে সিল, নির্বাচন বর্জন স্বতন্ত্র প্রার্থীর

জামালপুর: জামালপুরের প্রকাশ্যে সিল মারার অভিযোগ এনে নির্বাচন বর্জন করেছেন স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানী নাদিম।

নির্বাচন শুরু হওয়ার দেড় ঘণ্টার মধ্যেই তিনি নির্বাচন বর্জন করেন।

জামালপুরের বকশীগঞ্জে শুরু হয়েছে ইউনিয়ন পরিষদ নির্বাচন। সকাল ৮ থেকে শুরু হওয়া নির্বাচন সুষ্ঠুভাবে আরাম্ভ হলেও ঘণ্টাখানেক পরেই শুরু হয় উত্তেজনা।

নিলক্ষিয়া ইউনিয়নের ১নং কেন্দ্র কুশলনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট শুরু হওয়ার পরই ভোটারদের চাপ দিয়ে নৌকায় ভোট দেওয়ার চেষ্টা করেন আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

পরে সকাল সাড়ে ১০টা থেকে আওয়ামী লীগের নেতা-কর্মীরা চেয়ারম্যানের ব্যালট নিজেদের কাছে রেখে দু’টি ব্যালট ভোটারদের হাতে তুলে দেয়। এ নিয়েও উত্তেজনা দেখা দেয়। শেষ খবর পাওয়া পর্যন্ত ভোটাররা নৌকা প্রতীকের এজেন্টদের সামনে চেয়ারম্যান প্রার্থীর সিল দিতে বাধ্য করা হচ্ছে।

নির্বাচনে অংশ নেওয়া চশমা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী রেজাউল করিম বাংলানিউজেকে জানান, নৌকায় প্রকাশ্যে সিল মারতে বাধ্য করা হচ্ছে। প্রশাসনকে জানালেও তারা কোনো ব্যবস্থা নিচ্ছে না।

একই অভিযোগে আনারস মার্কা প্রতীকের স্বতন্ত্র প্রার্থী গোলাম রাব্বানী নাদিমেরও।  
এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মুনমুন জাহান লিজা জানান, কুশলনগর সরকারি প্রাথমিক কেন্দ্রে একজন ম্যাজিস্ট্রেট পাঠানো হয়েছে।  


বাংলাদেশ সময়: ১১৪৮ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa