ঢাকা, বৃহস্পতিবার, ২৬ মাঘ ১৪২৯, ০৯ ফেব্রুয়ারি ২০২৩, ১৭ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

বগুড়ায় নির্বাচনী সহিংসতায় নিহত ৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২২
বগুড়ায় নির্বাচনী সহিংসতায় নিহত ৪

বগুড়া: বগুড়ার গাবতলী উপজেলায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনকে কেন্দ্র করে নৌকার কর্মী ও সমর্থকদের সঙ্গে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সংঘর্ষে এক নারীসহ চারজন নিহত হয়েছেন।

বুধবার (৫ জানুযারি) সন্ধ্যায় উপজেলার বালিয়াদিঘী ইউনিয়নের কালাইহাটা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে এ ঘটনা ঘটে।

নিহত চারজন হলেন- বগুড়া গাবতলী উপজেলার বালিয়াদীঘি ইউনিয়নের কালাইহাটা গ্রামের খোকনের স্ত্রী কুলসুম আক্তার, মকবুল হোসেনের ছেলে আলমগীর হোসেন, মৃত ইফাত উল্লাহর ছেলে আব্দুর রশিদ। এছাড়া রাজ্জাক নামের একজনের মরদেহ গাবতলী হাসপাতালে রয়েছে বলে জানা গেছে ৷ তার বাবার নাম জানা যায়নি।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার আলী হায়দার চৌধুরী বাংলানিউজকে বলেন, নিহত চারজনের নাম-পরিচয় জানা গেছে।

স্থানীয় সূত্রে জানা যায়, বালিয়াদিঘী ইউনিয়নের কালাইহাটা উচ্চ বিদ্যালয় ভোটকেন্দ্রে ভোট গননা শেষে ফলাফল ঘোষণা না করা নিয়ে ব্যাপক ভাঙচুর করেছে নৌকা প্রতীকের কর্মী ও সমর্থকরা। এ সময় বিক্ষুদ্ধ কর্মী ও সমর্থকরা পুলিশ, বিজিবি ও নির্বাহী ম্যাজিস্ট্রের গাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর করেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে গুলি বর্ষণের ঘটনা ঘটেছে। এতে হতাহতের ঘটনা ঘটে। রাত ৮টার দিকে পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে এলে ভোটকেন্দ্রেই ব্যালট পেপার গননা শেষে ফলাফল ঘোষণা করা হয়।  

এর আগে ভোট গ্রহণ শেষে ফলাফল ঘোষণা না করে উপজেলা সদরে ব্যালট পেপার নিয়ে যাওয়ার পর ঘোষণা দিতে চায় নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা। এতে আপত্তি জানায় নৌকা প্রতীকের প্রার্থী ইউনুছ আলী ফকির ও তার সমর্থকরা। এক পর্যায়ে তারা ভোটকেন্দ্র ঘেরাও করে। এ সময় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সঙ্গে নৌকা প্রতীকের কর্মীদের সংঘর্ষ শুরু হয়। নৌকা প্রতীকের কর্মীদের সঙ্গে যোগ দেয় অন্যান্য প্রার্থীদের কর্মী ও সমর্থকরা। সংঘর্ষে অসংখ্য নারী ও পুরুষ লাঠিসোটা নিয়ে হামলা চলায় পুলিশ, বিজিবি ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের গাড়িতে। ব্যাপক ভাঙচুর শুরু করলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গুলি চালায়।

বগুড়ার গাবতলী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জিয়া লতিফুল ইসলাম বলেন, পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা ফলাফল ঘোষণা শেষে নিরাপদে উপজেলা সদরে পৌঁছেছেন।

বাংলাদেশ সময়: ২৩০৬ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa