ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

সাত জনের মধ্যে ষষ্ঠ হয়ে জামানত হারালেন আ'লীগ প্রার্থী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
সাত জনের মধ্যে ষষ্ঠ হয়ে জামানত হারালেন আ'লীগ প্রার্থী 

টাঙ্গাইল: পঞ্চম ধাপে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে টাঙ্গাইলের বাসাইলে নৌকার এক প্রার্থী তার নিজ কেন্দ্রে তৃতীয় হয়েছেন এবং জামানতও হারিয়েছেন।

এতে বিব্রত হয়ে পড়েছেন ওই ইউপি’র আওয়ামী লীগের নেতা কর্মীরা।

জামানত হারানো ওই প্রার্থী হলেন- কাঞ্চনপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের রাকিব খান শাহীন। তিনি তার নিজ কেন্দ্রে (সিংগারডাক আদর্শ উচ্চ বিদ্যালয়) মোট ১৪৩৬ ভোটারের মধ্যে মাত্র ২৬৯ ভোট পেয়েছেন।  

জানা যায়, কাঞ্চনপুর ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী ছাড়াও আরো ছয় জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এই ইউপিতে ২১ হাজার ৩৭৯টি ভোটের মধ্যে ৭৩ ভাগ ভোট কাস্ট হয়েছে। এতে রাকিব খান শাহিন মোট ৮৫১ ভোট পেয়ে সাত জনের মধ্যে ষষ্ঠ হয়েছেন।

এ ব্যাপারে রাকিব খান শাহিন বলেন, এটা একটা ষড়যন্ত্রমূলক প্রহসনের পাতানো নির্বাচন। প্রশাসনের সহযোগীতায় চশমা প্রতীকের প্রার্থী বিজয়ী হয়েছেন। দলীয় ঊর্ধ্বতন নেতা যারা নির্বাচন পরিচালনা করেছেন তাদের আমি নির্বাচনে প্রশাসনের পক্ষপাতদৃষ্টির কথা অভিযোগ করলেও তারা কোনো পদক্ষেপ নেননি। তারা নিশ্চুপ ছিলেন।

বাসাইল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মতিয়ার রহমান গাউস বাংলানিউজকে বলেন, এ ব্যাপারে আমি কোন মন্তব্য করতে চাইনা।

বাসাইল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এস.এম সামছুল আলম বাংলানিউজকে বলেন, প্রার্থী হিসেবে তিনি একদম নতুন এবং এলাকায় তার কোনো ফেসভ্যালু নেই। রাজনীতির মাঠেও তাকে দেখা যায়না। তার মনোনয়নটা খুব একটা প্রত্যাশিত ছিলো বলে আমি মনে করিনা। এসব কারণেই তিনি জন সমর্থন পেতে ব্যর্থ হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa