ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

ভোটে জিতেই ইউএনওকে হুমকি ইউপি চেয়ারম্যানের!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
ভোটে জিতেই ইউএনওকে হুমকি ইউপি চেয়ারম্যানের!

পঞ্চগড়: পঞ্চগড়ের দেবীগঞ্জ উপজেলায় পঞ্চম ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের পর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে (ইউএনও) ‘নিস্তার পাবেন না’ বলে হুমকি দিয়েছেন আজগর আলী নামে এক নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান। ইতোমধ্যে তার সেই বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে (ফেসবুক) ছড়িয়ে পড়েছে।

শুক্রবার (৭ জানুয়ারি) দুপুরে বাংলানিউজের হাতে আসে সেই ভিডিওটি। আজগর আলী গত ৫ জানুয়ারি অনুষ্ঠিত পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে উপজেলার দন্ডপাল ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন।

এদিকে, ৬ জানুয়ারি আজগর আলীর নিজ গ্রাম শান্তি নগরে এক আনন্দ সভার আয়োজন করা হয়। সেখানে তিনি ইউএনওকে হুমকি দিয়ে বক্তব্য রাখেন।

আজগর আলীর সেই বক্তব্য বাংলানিউজের পাটকদের জন্য হুবহু তুলে ধরা হলো, ‘ইউএনও মহোদয় আপনি জেনে রাখুন; আপনি নিস্তার পাবেন না রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের রোষানোল থেকে। আপনার প্রশাসনের কুত্তারা নির্বাচনে যেভাবে আজগর আলীর বিপক্ষে অবস্থান নিয়ে যে ষড়যন্ত্র করেছিলেন তা আংশিক হলেও আমরা রক্ষা করতে পেরেছি। আর বাদ বাকিটা জনগণই হাড়ে হাড়ে আপনাদেরকে বুঝিয়ে দেবে। ’

এ বিষয়ে জানতে নবনির্বাচিত চেয়ারম্যান আজগর আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিউজকে বলেন, ভোটের দিন আমার ইউনিয়নের একটি কেন্দ্রে ভোট কারচুপির খবর শোনা যায়। কেন্দ্রে ফলাফল দিচ্ছিল না প্রশাসন। এজন্য আমার কর্মীরা সেখানে প্রতিবাদ করে। পরে পুলিশ আমার কর্মীদের ওপর লাঠিচার্জ করে। স্বয়ং ইউএনওর হাতেও লাঠি ছিল। এজন্য আবগেপ্রবণ হয়ে আমি ওই বক্তব্য দেই।

অপরদিকে দেবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) প্রত্যয় হাসান বাংলানিউজকে বলেন, আমি ওই বক্তব্যটি সংগ্রহ করেছি এবং শুনেছি। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকেও জানিয়েছি।

এদিকে এ ঘটনায় স্থানীয় ও সচেতন মহলে বিরূপ প্রতিক্রিয়া দেখা গেছে।

উল্লেখ্য, পঞ্চম ধাপের ইউপি নির্বাচনে দন্ডপাল ইউনিয়নে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন নিয়ে নৌকা প্রতীকে চার হাজার ৯১৩ ভোট পেয়ে বিজয়ী হন আজগর আলী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন ঘোড়া প্রতীকের জামেদুল ইসলাম। তিনি পেয়েছিলেন চার হাজার ৮৮২ ভোট।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, ৭ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa