ঢাকা, বৃহস্পতিবার, ১৮ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

আইভীর নামে ইসিতে তৈমূরের অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৯ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
আইভীর নামে ইসিতে তৈমূরের অভিযোগ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে আওয়ামী লীগ দলীয় মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর নামে আচরণবিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ নির্বাচন কমিশনে (ইসি) জমা দিয়েছেন স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার।  

শুক্রবার (৭ জানুয়ারি) তৈমূরের প্রধান নির্বাচনী সমন্বয়ক এটিএম কামাল লিখিত অভিযোগটি ইসিতে পৌছে দেন।

অভিযোগটি রিটার্নিং অফিসার মাহফুজা আক্তার বরাবর দেওয়া হয়েছে।  

অভিযোগে বলা হয়, সকাল থেকে ডা. সেলিনা হায়াৎ আইভীর নৌকা প্রতীকের পক্ষে প্রতিটি ওয়ার্ডেই মাইকিং করা হচ্ছে। অথচ, দুপুর ২টার পর থেকে মাইকিং করার বিধান রয়েছে। স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকারের হাতি প্রতীকের পোস্টার ছিঁড়ছে আইভীর পক্ষের লোকজন। লক্ষ্মী নারায়ণ আখড়া, বন্দর খেয়াঘাট ও নিতাইগঞ্জসহ প্রায় ২০টি স্থানে রাস্তার ওপর নৌকা প্রতীকের বড় বড় তোরণ, গেট আলোকসজ্জাসহ নির্মাণ করা হচ্ছে। পাইকপাড়া শাহ সুজা রোডে নির্মাণ করা হয়েছে নৌকা প্রতীকের তিনটি ক্যাম্প। নির্বাচন কমিশনারের নিয়মবহির্ভূত মাপে ফেস্টুন তৈরি করে শহরের বিভিন্ন স্থানে লাগানো হয়েছে। মেয়র না হওয়া সত্বেও পুলিশ প্রটোকলে বিভিন্ন স্থানে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন ডা. সেলিনা হায়াৎ আইভী। গত ০৭ জানুয়ারি নবীগঞ্জে ২৩ নম্বর ওয়ার্ডের কাবিলের মোড়ে জনসভা করার জন্য বড় করে স্টেজ নির্মাণ ও নাসিকের কর্মচারী দ্বারা নির্বাচনী প্রচারকার্যও চালাচ্ছেন আইভী, যা আচরণবিধির স্পষ্ট লঙ্ঘন।

উল্লেখিত নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য ইসিকে বিশেষভাবে অনুরোধ করা হয় এ অভিযোগে।  

এটিএম কামাল জানান, আমরা আগেও অভিযোগ দিলেও তেমন কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। এবারও অভিযোগ দিয়েছি, দেখা যাক কী ব্যবস্থা নেয় ইসি।  

এ ব্যাপারে রিটার্নিং অফিসার মাহফুজা আক্তার বলেন, অভিযোগ পেয়েছি, সত্যতা পাওয়া সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ২৩৪৮ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa