ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

নাসিক নির্বাচন

নাসিক নির্বাচনে চলছে মক ভোটিং 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
নাসিক নির্বাচনে চলছে মক ভোটিং 

নারায়ণগঞ্জ: ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দেওয়ার জন্য নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনের সকল কেন্দ্রে মক ভোটিংয়ের (প্রশিক্ষণ) চলছে।  

শুক্রবার (১৪ জানুয়ারি) সকাল থেকে চলে এ প্রশিক্ষণ।

নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা মতিয়ূর রহমান জানান, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন নির্বাচনকে সামনে রেখে এই মক ভোটিংয়ের আয়োজন করা হয়েছে। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই মক ভোটিং (প্রশিক্ষণ) চলবে। যে কেউ এসে ইভিএমে কীভাবে ভোট দেওয়া হয় তা দেখতে পারবেন ও ভোট দিতে পারবেন। সাধারণ ভোটারদের সচেতন করার পাশাপাশি ইভিএম মেশিনের কোনো সমস্যা আছে কিনা সেটাও বের হয়ে আসবে। মহড়ার পাশাপাশি নির্বাচনের অন্যান্য প্রস্তুতিও এগিয়ে চলছে।  

নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন ২০নং ওয়ার্ডের সোনাকান্দা উচ্চ বিদ্যালয় (১৫২ নং) কেন্দ্রে মক ভোট দিতে আসা হাজী দিলজাহান জানান, ইভিএম নিয়ে আমাদের মধ্যে সামান্য ভয় ছিল। কিন্তু আজ মক ভোটিংয়ে ভোট দিতে পেরে সেই ভয় কেটে গেছে। ইভিএম মেশিনে ভোট দেওয়া খুব সহজ।

তিনি আরো জানান, প্রথমে ইভিএম মেশিনের আঙুলের ছাপ দেওয়া পরপর মনিটরে আমার ছবি ও নাম ভেসে ওঠে। এরপর আমি পাশে থাকা ক (মেয়র), খ (কাউন্সিলর) ও গ (নারী কাউন্সিলর) বাটন ক্লিক শেষে সবুজ কনর্ফাম বার্টন টিপ দেওয়ার সঙ্গে সঙ্গে ভোট সম্পন্ন হয়েছে লেখা ভেসে ওঠে। খুব সহজে আমার ভোট সম্পন্ন হওয়ায় আমি অনেক খুশি।

২০নং ওয়ার্ডের সোনাকান্দা উচ্চ বিদ্যালয় (১৫২নং) কেন্দ্রের প্রিজাইডিং অফিসার তাপস কুমার দত্ত জানান, নির্বাচন কমিশন থেকে মক ভোটিংয়ে (প্রশিক্ষণ) ভোটারদের ব্যাপক সাড়া পাচ্ছি। সকাল ১০টা থেকে ভোটাররা ভিড় জমিয়েছেন। সবাইকে অবশ্যই মাস্ক পরিধান শেষে তাদের মক ভোটিংয়ে সুযোগ দেওয়া হয়েছে। আগতরা হাতে স্যানিটাইজার মেখে জীবাণুমুক্ত হয়ে ইভিএম মেশিনে আঙুলের ছাপের মাধ্যমে মক ভোটিংয়ে অংশ নিচ্ছেন।  

ভোটের দিন সবাইকে মাস্ক পরে কেন্দ্রে আসার জন্যও উৎসাহ দেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩০০ ঘণ্টা, জানুয়ারি ১৪, ২০২২
এমআরপি/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa