ঢাকা, রবিবার, ২২ মাঘ ১৪২৯, ০৫ ফেব্রুয়ারি ২০২৩, ১৩ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

ইউপি ভোট: ষষ্ঠ ধাপে বিনা ভোটে জয়ী ১৪৩ জন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
ইউপি ভোট: ষষ্ঠ ধাপে বিনা ভোটে জয়ী ১৪৩ জন

ঢাকা: চলমান ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের অন্যান্য ধাপের মতো ষষ্ঠ ধাপেও ব্যাপক সংখ্যক প্রার্থী বিনা ভোটে জয় পেয়েছেন। এক্ষেত্রে চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত নারী সদস্য এ তিন পদে মোট ১৪৩ জন প্রার্থী বিনা ভোটে জয়ী হয়েছেন।

নির্বাচন কমিশনের (ইসি) যুগ্ম সচিব এস এম আসাদুজ্জামান শনিবার ১৫ জানুয়ারি) সন্ধ্যায় এ তথ্য জানিয়েছেন। গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) ষষ্ঠ ধাপের নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ছিল। তারপর মাঠ পর্যায় থেকে পাঠানো তথ্য সমন্বয় করে মোট প্রতিদ্বন্দ্বী প্রার্থীর তালিকা তৈরি করেছে নির্বাচন কমিশন।

এতে উল্লেখ করা হয়েছে, চেয়ারম্যান পদে ২৫৩ জন, সংরক্ষিত সদস্য পদে ৪৪ জন ও সাধারণ সদস্য পদে ৩১৭ জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। ফলে চেয়ারম্যান পদে ১ হাজার ১৫৯ জন, সাধারণ সদস্য পদে ৭ হাজার ৪৯৮ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ২ হাজার ৪৫৩ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী রয়েছেন।

এদিকে চেয়ারম্যান পদে ১২ জন, সাধারণ সদস্য পদে ১০০ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ৩১ জনসহ মোট ১৪৩ জন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

এর আগে পঞ্চম ধাপে ১৯৩ জন, চতুর্থ ধাপে ২৯৫ জন, তৃতীয় ধাপে ৫৬৯ জন, দ্বিতীয় ধাপে ৩৬০ জন ও প্রথম ধাপে ১৩৮ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa