ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

নোয়াখালী পৌরসভার সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২২
নোয়াখালী পৌরসভার সব কেন্দ্রই ঝুঁকিপূর্ণ আইন-শৃঙ্খলা বাহিনীকে ব্রিফিং করছেন এসপি মো. শহীদুল ইসলাম

নোয়াখালী: রোববার (১৬ জানুয়ারি) নোয়াখালী পৌরসভা নির্বাচন। ৯টি ওয়ার্ডের ৩৪টি কেন্দ্রের সবগুলোতেই ইভিএমে ভোট নেওয়া হবে।

নির্বাচনে বড় দুই রাজনৈতিক দলের বিদ্রোহী প্রার্থী এবং পৌরসভার প্রতিটি ওয়ার্ডে একাধিক কাউন্সিলর প্রার্থী থাকায় সব কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ মনে করছে নির্বাচন কমিশন।

এদিকে নির্বাচন উপলক্ষে শনিবার (১৫ জানুয়ারি) বেলা ১১টায় নোয়াখালী জিলা স্কুল মাঠে নির্বাচনে মোতায়েনকৃত আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। এতে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মো. শহীদুল ইসলাম।

এসময় তিনি বলেন, প্রতিটি কেন্দ্রেকে আমরা গুরুত্বপূর্ণ হিসেবে দেখছি। ভোট কেন্দ্রে তিন স্তরের নিরাপত্তার জন্য ৭৫০ জন পুলিশ, ৪৫০ জন আনসার, ৩ প্লাটুন বিজিবি, ৩ প্লাটুন র‌্যাব, পুলিশের ৪টি মোবাইল টিম, ১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও ৯ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে থাকবেন।

অপরদিকে, শনিবার সকাল থেকেই বিভিন্ন কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম পৌঁছে দেওয়া হচ্ছে। ভোট গ্রহণকে সামনে রেখে সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। নির্বাচনকে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রসাশনের পক্ষ থেকে সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

উল্লেখ্য, নোয়াখালী পৌর নির্বাচনে মেয়র পদে ৭ জন, কাউন্সিলর পদে ৬৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌরসভায় মোট ভোটার রয়েছেন ৭৫ হাজার ৭২৬ জন।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, ১৫ জানুয়ারি, ২০২২
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa