ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

নির্বাচন ও ইসি

ইভিএমে প্রথমবারের মতো ভোট দিচ্ছে নোয়াখালী পৌরবাসী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২
ইভিএমে প্রথমবারের মতো ভোট দিচ্ছে নোয়াখালী পৌরবাসী

নোয়াখালী: প্রথমবারের মতো ইলেকট্রনিক্স ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিচ্ছে নোয়াখালী পৌরসভার বাসিন্দারা।

রোববার (১৬ জানুয়ারি) ভোটের দিন সকাল থেকে বিভিন্ন ভোটকেন্দ্রে গিয়ে ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায় ইভিএমে ভোট দেওয়ার বিষয়ে তাদের অনুভূতি।

ভোটাররা জানান, আগে কঠিন মনে হলেও ভোট দিতে এসে দেখি, ইভিএমে ভোট দেওয়া সহজ।

মাইজদী বালিকা বিদ্যানিকেতন সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার আফসার উদ্দিন বলেন, ইভিএমে ভোট কিছুটা কষ্টকর হলেও ভোট দিতে পেরেছি।  

পিটিআই সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের সলিম উল্ল্যাহ নামে আরেক ভোটার জানান, ইভিএম কিছুটা অস্বস্তি কর হলেও যার ভোট সে নিজে দিচ্ছে।

রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা অফিসার রবিউল আলম বলেন, নির্বাচনের আগে ইভিএমে ‘মক ভোটিং’এর মাধ্যমে ভোটারদের শিখিয়ে দেওয়া হয়েছে। ইভিএমে কীভাবে ভোট দিতে হয়। ভোটাররা সহজেই ইভিএমে ভোট দিচ্ছে।

নির্বাচন অফিস সূত্রে জানা যায়,  নোয়াখালী পৌরসভার নয়টি ওয়ার্ডের ৩৪টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনে মেয়র পদে সাতজন, কাউন্সিলর পদে ৬৩ জন ও সংরক্ষিত কাউন্সিলর পদে ১৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটকেন্দ্রের নিরাপত্তার জন্য ৭৫০ জন পুলিশ, ৪৫০ জন আনসার, তিন প্লাটুন বিজিবি, তিন প্লাটুন র‌্যাব, পুলিশের চারটি মোবাইল টিম, একজন জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ও নয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেট দায়িত্বে রয়েছেন। পৌরসভাটিতে মোট ভোটার ৭৫ হাজার ৭২৬ জন। এর মধ্যে রয়েছেন পুরুষ ভোটার ৩৭ হাজার ৪০১ জন ও নারী ভোটার ৩৮ হাজার ৩২৫ জন।  

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২২ 
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa