ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

নির্বাচন ও ইসি

জেলা পরিষদ ভোটের গেজেট প্রকাশ শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
জেলা পরিষদ ভোটের গেজেট প্রকাশ শুরু

ঢাকা: সম্প্রতি অনুষ্ঠিত জেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত প্রার্থীদের নাম, ঠিকানা উল্লেখ করে গেজেট প্রকাশ শুরু করেছে নির্বাচন কমিশন (ইসি)। ইতোমধ্যে ১৩টি জেলার গেজেট প্রকাশ করা হয়েছে।


 
ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা জানিয়েছেন, রিটার্নিং কর্মকর্তারা মাঠ পর্যায়ে থেকে ফলাফলের প্রতিবেদন খসড়া আকারে পাঠালে তা যাচাই বাছাই করে বিজি প্রেসে (সরকারি মুদ্রণালয়) পাঠানো হচ্ছে। ১৩টি জেলা থেকে রিটার্নিং কর্মকর্তাদের পাঠানো তথ্য বিজি প্রেসে পাঠানো হয়েছে।

যে সব জেলা পরিষদ নির্বাচনে গেজেট প্রকাশ করা হয়েছে- ফেনী, পটুয়াখালী, চট্টগ্রাম, সুনামগঞ্জ, বরগুনা, কুমিল্লা, পঞ্চগড়, কক্সবাজার, চাঁদপুর, দিনাজপুর, টাঙ্গাইল, গাইবান্ধা ও রংপুর।

গত ১৭ অক্টোবর দেশের ৬১ জেলা পরিষদ নির্বাচন হওয়ার কথা থাকলেও দু’টি জেলা পরিষদে আইনি জটিলতা ও দু’টি জেলা পরিষদের সব পদে প্রার্থীরা বিনা ভোটে নির্বাচিত হওয়ায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয় ৫৭ জেলা পরিষদে।

নির্বাচনে ২৬ জন চেয়ারম্যান, ১৮ জন মহিলা সদস্য এবং ৬৫ জন সাধারণ সদস্য বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।
 
ইসির নির্বাচন ব্যবস্থাপনা শাখা জানিয়েছে, মাঠ পর্যায় থেকে আসা প্রতিবেদনের ভিত্তিতে ধারাবাহিকভাবে অন্য জেলা পরিষদগুলোর গেজেটও ধারাবাহিকভাবে প্রকাশ করা হবে।

নির্বাচিত জেলা পরিষদ চেয়ারম্যানদের তালিকা দেখতে ক্লিক করুন:

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২২
ইইউডি/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।