ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

নির্বাচন

আবারও মনোনয়ন পেলেন ইয়াসিন আলী, ক্ষুব্ধ আ.লীগ নেতাকর্মীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৯ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
আবারও মনোনয়ন পেলেন ইয়াসিন আলী, ক্ষুব্ধ আ.লীগ নেতাকর্মীরা

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ ও রাণীশংকৈল) আসনের উপ-নির্বাচনে ১৪ দলের মনোনয়ন পেয়েছেন সাবেক সংসদ সদস্য অধ্যাপক ইয়াসিন আলী।  

সোমবার (০২ জানুয়ারি) বিকেলে মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেন অধ্যাপক ইয়াসিন আলী নিজেই৷ 

এর আগে রোববার ওয়ার্কার্স পার্টির সভাপতি কমরেড রাশেদ খান মেননের সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাচন কমিটির সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

উল্লেখ্য, অধ্যাপক ইয়াসিন আলী মহাজোট জোট প্রার্থী হিসাবে ২০১৪ সালে ‘হাতুড়ি’ প্রতীক নিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। এবারও ওয়ার্কার্স পার্টি ‘হাতুড়ি’ প্রতীকে নির্বাচন করবে বলে খবর।

এ বিষয়ে সেখানের সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরূপ প্রতিক্রিয়া জানিয়েছেন স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।  

ক্ষোভ ঝেড়ে নাম প্রকাশে অনিচ্ছুক এক আওয়ামী লীগের নেতা বলেন, উপজেলা দুটি আওয়ামী লীগের ঘাটি। অথচ বারবার মনোনয়ন দেওয়া হয় ওয়ার্কার্স পার্টিকে। এবারও গতবারের মত পরাজয় ঘটবে৷

আসন্ন উপ-নির্বাচনে মনোনয়নপ্রত্যাশী ছিলেন রাণীশংকৈল উপজেলা আওয়ামী লীগের সভাপতি সইদুল হক।

তিনি বলেন, এটি আমাদের জন্য দূর্ভাগ্যের। ২০০১ সাল থেকে সাবেক এমপি ইমদাদুল হক নৌকা প্রতীকে পরাজয় হলে এ আসনে আর কেউ নৌকা পায়নি। জোটগতভাবে এবার্ও ওয়ার্কার্স পার্টিকে দেওয়া হয়েছে৷ পাঁচ তারিখে তাদের মনোনয়ন জমা দেওয়ার কথা রয়েছে। যদি তারা নৌকা প্রতীকে নির্বাচন করে তাহলে তাদের পক্ষে আমরা কাজ করব। আর হাতুড়ি নিলে আমরা সিদ্ধান্ত গ্রহণ করব।  

অধ্যাপক ইয়াসিন আলী জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন৷ 

উপ-নির্বাচনে জয়ের প্রত্যাশা ব্যক্ত করে কমরেড অধ্যাপক ইয়াসিন আলী বলেন, এর আগেও এ দুটি উপজেলার মানুষের পাশে আমি ছিলাম৷ আমি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত হওয়ার পর দুটি উপজেলার সার্বিকভাবে উন্নয়ন করেছি৷ এখনো কিছু কাজ বাকি রয়েছে। এ উপ-নির্বাচনে আমাকে নির্বাচিত করা হলে বাকি কাজ গুলো সম্পন্ন করব৷ 

স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের ক্ষোভের প্রসঙ্গটি তুললে তিনি বলেন, আওয়ামী লীগ বড় একটি রাজনৈতিক দল। তাদের মনোনয়ন প্রত্যাশা রয়েই যায়৷ সে কারণে মনোমালিন্য হওয়াটা স্বাভাবিক।  তারপরেও আমি চেষ্টা করব তাদের নিয়ে নির্বাচন সম্পন্ন করতে৷
 
বাংলাদেশ সময়: ২৪০৬ ঘণ্টা, জানুয়ারি ০৩,২০২২
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।