ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

নির্বাচন

ব্রাহ্মণবাড়িয়া উপ-নির্বাচন: স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ ‘নিখোঁজ’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৯, ২০২৩
ব্রাহ্মণবাড়িয়া উপ-নির্বাচন: স্বতন্ত্র প্রার্থী আবু আসিফ ‘নিখোঁজ’

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়া-২(সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনের স্বতন্ত্র প্রার্থী বিএনপির বহিষ্কৃত নেতা আবু আসিফের খোঁজ পাওয়া যাচ্ছে না। তার ব্যবহৃত মোবাইল ফোনে একাধিকবার যোগযোগের চেষ্টা করলেও ওপাস থেকে কেউ ফোন রিসিভ করেনি।

 

গত শুক্রবার দিবাগত রাত থেকে তিনি নিখোঁজ রয়েছেন বলে মৌখিকভাবে জানিয়েছেন তার স্ত্রী মেহেরুন্নিছা। তবে নিখোঁজের প্রায় দুদিন হলেও এখনও পর্যন্ত তিনি নিখোঁজের বিষয়ে থানায় সাধারণ ডায়েরি করেননি। কোথাও কোনরকম লিখিত অভিযোগও করেননি।  

এতে করে বিএনপির এই বহিষ্কৃত নেতা নিখোঁজ নাকি আত্মগোপনে রয়েছেন তা নিয়ে ধূম্রজালের সৃষ্টি হয়েছে।  

আবু আসিফ আশুগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সভাপতি।  উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যানও তিনি।  

এছাড়াও তিনি বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা ও এই আসন থেকে পাঁচবারের সাবেক সংসদ সদস্য বহিষ্কৃত উকিল আবদুস সাত্তার ভূঁইয়ার অন্যতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী। আবু আসিফ মোটরগাড়ি প্রতীকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

এদিকে আবু আসিফের নিখোঁজের বিষয়টি জেলার সর্বত্র আলোচনার ঝড় তুলেছে। অনেকের ধারণা, তিনি আত্মগোপনে রয়েছেন।

এমনটি ভাবার কারণ আবু আসিফের আগের দেওয়া এক বক্তব্য।  

তিনি অভিযোগ করে আসছিলেন, নির্বাচন থেকে সরে দাঁড়ানোর জন্য তার উপর প্রচণ্ড চাপ ছিল। তার নির্বাচনী প্রচারণার দায়িত্বে নিয়োজিত কর্মী-সমর্থকদের নানাভাবে হয়রানি করাসহ ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছিল। তবে এর মধ্যেও তিনি নির্বাচন চালিয়ে যাওয়ার অঙ্গীকার করেছিলেন।  

কিন্তু শুক্রবার দিবাগত রাত থেকে তাকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এর আগে গত বুধবার নিখোঁজ হন আবু আসিফের নির্বাচন পরিচালনার প্রধান সমন্বয়কারী ও তার শ্যালক শাফায়াত সুমন (৩৮)। তিনি আশুগঞ্জের লালপুর গ্রামের বাসিন্দা।  

এ বিষয়ে আবু আসিফের স্ত্রী মেহেরুন্নিছা বলেন, গত দুই দিন ধরে আমার স্বামী ঘরে ফিরেননি। আমাদের লোকজনও ভয়ে দিন পার করছেন। এজেন্ট নিয়োগ দিতে সমস্যা হচ্ছে। কাজের লোক এলেও ছবি তুলে রাখে, ভিডিও করে রাখে। এভাবে তো সুষ্ঠু নির্বাচন হয় না। তারা একজনকে জেতাবে এটি আগেই বললেই তো পারে। কেন আমাদের এত টাকা খরচ করাল? আমার ছোট ভাইকেও বুধবার থেকে পাচ্ছি না। ’ 

চাপের মুখে আবু আসিফ আত্মগোপনে রয়েছেন কিনা প্রশ্নে মেহেরুন্নিছা বলেন, আমার স্বামী আত্মগোপনে যাননি।  

এ বিষয়ে থানায় বা কোথাও লিখিত অভিযোগ করা হয়েছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমাদেরকে পালিয়ে থাকতে হচ্ছে। আমি আমিও ভয়ের মধ্যে আছি। দ্রুত একটা কিছু করব।

আবু আসিফের নিখোঁজের বিষয়ে জানতে আশুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আজাদ রহমান বলেন, এ ধরনের আলোচনা বা রিউমার সব সময়ই থাকে। তার নিখোঁজের বিষয়ে পরিবারের পক্ষ থেকে এখনও কোন লিখিত বা মৌখিক অভিযোগ দেওয়া হয়নি।  

এ বিষয়ে জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মো. শাহগীর আলম বলেন, জেলা রিটার্নিং কর্মকর্তা হিসেবে এ ধরনের কোনো অভিযোগ আমাদের কাছে আসেনি। এখন কেউ যদি নিজেকে লুকিয়ে রাখে তাহলে তো আমাদের কিছু করার নেই।

আবু আসিফ আহমেদ ছাড়াও এ উপ-নির্বাচনে মাঠে আছেন বিএনপির দলছুট পাঁচবারের সাবেক সংসদ সদস্য উকিল আবদুস সাত্তার ভূঁইয়া (কলার ছড়ি), আবু আসিফ আহমেদ (মোটরগাড়ি), জাপার কেন্দ্রীয় কমিটির যুগ্ম মহাসচিব আবদুল হামিদ ভাসানি (লাঙ্গল) ও জাকের পার্টির জহিরুল ইসলাম (গোলাপ ফুল)।  

গত ১১ ডিসেম্বর বিএনপির চেয়ারপারসনের সাবেক উপদেষ্টা উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া জাতীয় সংসদ থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। তিনি এখন স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়ছেন। আওয়ামী লীগ খোলামেলাভাবেই তাকে সমর্থন জানিয়ে তাকে নির্বাচনে জয়ী করতে কাজ করে যাচ্ছে। আগামী ১ ফেব্রুয়ারী এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘন্টা, জানুয়ারি ২৯, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।