ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩০, ০৮ জুন ২০২৩, ১৯ জিলকদ ১৪৪৪

নির্বাচন

ঢাকা আইনজীবী সমিতি নির্বাচনে প্রথম দিনে ভোটগ্রহণ চলছে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৩
ঢাকা আইনজীবী সমিতি নির্বাচনে প্রথম দিনে ভোটগ্রহণ চলছে

ঢাকা: ঢাকা আইনজীবী সমিতির কার্যকরী কমিটির (২০২৩-২৪) দুই দিনব্যাপী নির্বাচনে প্রথম দিনের ভোটগ্রহণ চলছে। বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল ৯টায় এ ভোট গ্রহণ শুরু হয়।

মাঝে একঘণ্টা বিরতি দিয়ে চলবে বিকেল ৫টা পর্যন্ত।

একই ভাবে বৃহস্পতিবারও (২৩ ফেব্রুয়ারি) ভোটগ্রহণ করা হবে। এরপর গণনা শেষে ফলাফল ঘোষণা করা হবে।

কমিটির ২৩টি পদের বিপরীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪৬ জন। ক্ষমতাসীন আওয়ামী লীগপন্থী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ সমর্থিত সাদা প্যানেল এবং বিএনপি-জামায়াত সমর্থিত জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য নীল প্যানেল আলাদাভাবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছে।

আওয়ামী লীগ সমর্থিত প্যানেলে সভাপতি পদে মিজানুর রহমান মামুন ও সাধারণ সম্পাদক খন্দকার গোলাম কিবরিয়া জুবায়ের প্রতিদ্বন্দ্বিতা করছেন। এছাড়া এই প্যানেল থেকে সিনিয়র সহ-সভাপতি পদে রুমানা জামান রীতু, সহ-সভাপতি শ্রী প্রাণ নাথ, ট্রেজারার বিবি ফাতেমা (মুন্নী),  সিনিয়র সহ-সাধারণ সম্পাদক ফাহিম শরীফ, সহ-সাধারণ সম্পাদক মো. মাহবুব হোসেন (জয়), লাইব্রেরি সম্পাদক মো. রেজাউল হক মিয়া (রিপন), সাংস্কৃতিক সম্পাদক শিখা ইসলাম, দফতর সম্পাদক মো. গোলাম কিবরিয়া (সুমন), ক্রীড়া সম্পাদক এস এম মিজানুর রহমান ও সমাজকল্যাণ সম্পাদক পদে মো. আবুল হাসনাত (জিহাদ) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া সদস্য পদে গাজী ইমরুল, জহির উদ্দিন, আশিকুল ইসলাম (মুরাদ), আসলাম হোসেন, মো. কামাল হোসেন, তানজির হোসেন (রবিন), মোছা. ইসমত আরা শারমিন (রীমু), নাসির উদ্দিন, সঞ্জয় কুমার কর্মকার, শারমিন সুলতানা টুম্পা ও ইয়াসিন জাহান ভূঁইয়া (নিশান) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

অপরদিকে বিএনপি সমর্থিত নীল প্যানেল থেকে সভাপতি পদে খোরশেদ মিয়া আলম ও সাধারণ সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন। আর সিনিয়র সহ-সভাপতি পদে আব্দুর রাজ্জাক, সহ-সভাপতি মো. সহিদুজ্জামান, ট্রেজারার আব্দুর রশীদ মোল্লা, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক জহিরুল হাসান মুকুল, সহ-সাধারণ সম্পাদক সৈয়দ মো. মইনুল হোসেন (অপু), লাইব্রেরি সম্পাদক নার্গিস পারভীন (মুক্তি), সাংস্কৃতিক সম্পাদক নূরজাহান বেগম (বিউটি), দফতর সম্পাদক আনোয়ারুল ইসলাম, ক্রীড়া সম্পাদক মোবারক হোসেন ও সমাজকল্যাণ সম্পাদক পদে মাহবুব হাসান (রানা) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া সদস্য পদে আলী মর্তুজা, মাহফুজুর রহমান ইলিয়াস, আনোয়ার হোসেন (চাঁদ), মো আরিফ, সোহেল উদ্দিন রানা, ইয়াকুব আলী, মোহাম্মদ আলী (বাবু), মুক্তা বেগম, মোজ্জাম্মেল হক, রেজাউল হক রিয়াজ ও রুবিনা আক্তার (রুবা) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু। তিনি জনান, এবারের নির্বাচনে মোট ভোটার ১৯ হাজার ৬১৮ জন আইনজীবী।  

বাংলাদেশ সময়: ১১৫৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২৩
কেআই/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa