ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

নির্বাচন

আড়াইহাজারে ঝুঁকিপূর্ণ কেন্দ্র বিবেচনায় স্বতন্ত্র প্রার্থীদের চিঠি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, জুন ৬, ২০২৩
আড়াইহাজারে ঝুঁকিপূর্ণ কেন্দ্র বিবেচনায় স্বতন্ত্র প্রার্থীদের চিঠি

নারায়ণগঞ্জ: আড়াইহাজার পৌরসভা নির্বাচনে নয়টি ওয়ার্ডের ১১টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে ভোটারদের সর্বাত্মক ভোট প্রদানের ব্যবস্থা করতে জেলা প্রশাসন বরাবর আবেদন করেছেন তিন স্বতন্ত্র প্রার্থী।  

মঙ্গলবার (৬ জুন) জেলা প্রশাসক বরাবর এ আবেদন করেন আড়াইহাজার পৌরসভার নির্বাচনে সাবেক মেয়র হাবিবুর রহমান (জগ), উপজেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য মামুন অর রশীদ (মোবাইল) ও পৌর আওয়ামী লীগের সভাপতি মেহের আলী মোল্লা (নারিকেল গাছ)।

আবেদনে উল্লেখ করা হয়, আড়াইহাজার পৌরসভা নির্বাচনের প্রার্থী ও বর্তমান মেয়র সুন্দর আলীর সমর্থিত লোকজন নানা কৌশলে, প্রত্যক্ষ-পরোক্ষভাবে তার প্রতীকে ভোট না দিলে ভোটকেন্দ্রে যাওয়ার ব্যাপারে এক ধরণের ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করছেন। এমনকি উপজেলা ছাত্রলীগ ও যুবলীগের নেতা ও প্রার্থীদের সমর্থিত লোকজনকে কোনো কেন্দ্রে এজেন্ট দিতে দেবেন না বলে প্রকাশ্যে হুমকি দিচ্ছেন।

সাবেক মেয়র হাবিবুর রহমান আবেদনে উল্লেখ করেন, গত রোববার (৪ জুন) আমি নির্বাচনী আচরণ মেনে পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডে প্রচারণা চালানোর সময় সুন্দর আলীর লোকজন নোয়াপাড়া এলাকায় আমাকে অপমান-অপদস্থ করে। পরে আমি সেখান থেকে বেরিয়ে আসি এবং বিষয়টি আমি মৌখিকভাবে রিটার্নিং অফিসারকে জানাই। এ অবস্থায় আড়াইহাজার পৌরসভার নয় ওয়ার্ডের ১১টি কেন্দ্রকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে ভোটারদের সর্বাত্মক ভোট দিতে দেওয়ার ব্যবস্থা নিতে আকুল আবেদন করছি।

প্রার্থীরা প্রত্যেকেই নির্বাচনের প্রতিটি কেন্দ্রে সিসিটিভি ক্যামেরা স্থাপন ও অতিরিক্ত প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের জন্যও আবেদনে উল্লেখ করেন।

এসব তথ্য নিশ্চিত করে হাবিবুর রহমান বলেন, প্রকাশ্যে আচরণবিধি লঙ্ঘন ও ক্ষমতার অপব্যবহার করা হচ্ছে বিধায় আবেদন করা হয়েছে। ভোটারদের ভয় থেকে দূরে রাখতে নির্বাচন কমিশনের ব্যবস্থা নেওয়া জরুরি।

আড়াইহাজার পৌরসভা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রবিউল আলম বলেন, আমরা সবগুলো কেন্দ্রকেই ঝুঁকিপূর্ণ বিবেচনা করছি। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬১৩ ঘণ্টা, জুন ৬, ২০২৩
এমআরপি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।