ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

যুবাদের নতুন এক রাজশাহীর স্বপ্ন দেখালেন লিটন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, জুন ৮, ২০২৩
যুবাদের নতুন এক রাজশাহীর স্বপ্ন দেখালেন লিটন

রাজশাহী: যুবাদের নতুন এক রাজশাহীর স্বপ্ন দেখালেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র হিসেবে নৌকার প্রার্থী এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। জয়ী হলে কর্মসংস্থানে পূর্ণ এক নতুন রাজশাহীর স্বপ্নও দেখিয়েছেন তিনি।

আগামী ২১ জুন রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন। এ উপলক্ষে নগরের নতুন ও যুব ভোটারদের সঙ্গে মত বিনিময় করেন লিটন। এ সময় তিনি বলেন, গত পাঁচ বছরে রাজশাহীর অভূত উন্নয়ন দৃশ্যমান। এবার যুবাদের ব্যাপক কর্মসংস্থান হবে।

বৃহস্পতিবার (৮ জুন) দুপুরে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়ামে আয়োজিত মতবিনিময় সভায় রাজশাহীর উন্নয়নের ধারা চলমান রাখতে ও ব্যাপক কর্মসংস্থান সৃষ্টির জন্য তিনি নৌকা মার্কাকে ভোট দিয়ে জয়ী করতে আহ্বান জানান।

খায়রুজ্জামান লিটন বলেন, রাজশাহীতে আগামী পাঁচ বছরে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টি করা হবে। এর মাধ্যমে বেকারত্ব হ্রাস ও উদ্যোক্তা সৃষ্টি, অর্থনৈতিক-সামাজিক-মানবিক শান্তিময় ও সমৃদ্ধ মহানগরী গড়ে তোলাই আমার লক্ষ্য।

আওয়ামী লীগ দেশের সবচেয়ে প্রাচীন ও বৃহত্তম দল। শুধু বাংলাদেশ নয়, এই উপমহাদেশের অন্যতম প্রাচীন দলও। এ দলের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশকে স্বাধীন করেছিলেন। বর্তমানে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের ব্যাপক উন্নয়ন দৃশ্যমান। আওয়ামী লীগের বিশাল অর্জন রয়েছে। আওয়ামী লীগের অর্জনগুলো ও রাজশাহীর উন্নয়নচিত্র মানুষের সামনে তুলে ধরতে হবে। আমরা আশা করি তারুণ্যের প্রথম ভোট নৌকার পক্ষেই হবে।

সভায় আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা বলেন, আমার বাবা সাবেক সফল মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন রাজশাহীকে কীভাবে বদলে দিয়েছেন, আপনারা সেটি দেখতেই পাচ্ছেন। ব্যাপক উন্নয়ন, পরিচ্ছন্ন, সবুজ ও আলোকিত রাজশাহীর সুনাম দেশে-বিদেশে ছড়িয়ে পড়েছে। তিনি করোনার দুঃসময়ে সব সময় আপনাদের পাশে থেকেছেন। দফায় দফায় খাদ্য, নগদ অর্থ সহায়তা প্রদান, বিনামূল্যে ওষুধ, অক্সিজেন ইত্যাদি সেবা দিয়েছেন। এবার তিনি বেকারদের জন্য কর্মসংস্থানের ঘোষণা দিয়েছেন। এ কাজটি বাস্তবায়নে রাজশাহীর উন্নয়নের স্বার্থে আবারও তাকে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানাচ্ছি।

মতবিনিময় সভায় চিফ কমিউনিটি ডেভেলপমেন্ট অফিসার আজিজুর রহমান, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইসফাক ইয়াসশির ইপুকে, রুয়েট ছাত্রলীগের সাবেক সভাপতি রাইসুল ইসলাম রোজ, সাবেক সভাপতি নাঈম রহমান নিবিড়, রাজশাহী মহানগর ছাত্রলীগের সহ-সভাপতি পিয়ারুল ইসলাম পাপ্পু, যুগ্ম সাধারণ সম্পাদক হাসান রেজা, আব্দুল্লাহ আল মাহমুদ দ্বীপ, মতিহার থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সৌরভ শেখ বক্তব্য দেন। এ সময় উপস্থিত ছিলেন রাজশাহীর অন্তত পাঁচ শতাধিক নতুন ও যুব ভোটার।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, জুন ৮, ২০২৩
এসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।