ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

‘উটপাখি বাদ দিয়ে নৌকায় সিল আমার জন্য হারাম’

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
‘উটপাখি বাদ দিয়ে নৌকায় সিল আমার জন্য হারাম’ ...

মুন্সিগঞ্জ: ‘বিনীত অনুরোধ, আমাকে ভোট দেন আর না দেন, সঠিক সিদ্ধান্ত নিয়ে সাগরকে (কাউন্সিলর প্রার্থী, উটপাখি মার্কা) ভোট দেন। আমি বিপ্লব (মেয়র প্রার্থী) নৌকায় ভোট চাই না।

উটপাখিকে ভোট না দিয়ে নৌকায় ভোট দিলে আমি নেবো না। উটপাখিকে ভোট না দিয়ে যদি নৌকার ব্যালটে সিল মারেন তাহলে খোদার কসম সে ভোট আমার জন্য হারাম হয়ে যাবে। আমি এ ভোট চাই না। আগে দুর্বৃত্তকে রুখে দিন, তারপর আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করেন।

মুন্সিগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র মোহাম্মদ ফয়সাল বিপ্লব গত শুক্রবার (১৫ জানুয়ারি) বিকেলে পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে একটি উঠান বৈঠকে এমন কথা বলেন।  

তার সেই বক্তব্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ার পর ব্যাপক আলোচনা চলছে ভোটারদের মধ্যে।


স্থানীয় ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, মুন্সিগঞ্জ শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাত হোসেন সাগর উটপাখি প্রতীক নিয়ে মুন্সিগঞ্জ পৌরসভা নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী। তার একটি উঠান বৈঠকে আসেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান মেয়র মোহাম্মদ ফয়সাল। উটপাখি প্রতীকের প্রার্থী সাগরের জন্য ভোট চান তিনি।  
এছাড়া এ ওয়ার্ডের আরেকজন কাউন্সিলর প্রার্থী জাকির হোসেনকে উদ্দেশ্য করে মেয়র ফয়সাল বেশকিছু কথা বলেন বলেও জানায় স্থানীয়রা। ৩০ জানুয়ারি এ পৌরসভায় ভোট অনুষ্ঠিত হবে। গতকাল এ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সাজ্জাত ও জাকিরের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় উত্তেজনা বিরাজ করছে।

 

ভিডিওতে দেখা যায়, মেয়র প্রার্থী বলছেন, আমি ওয়াদা করে যাচ্ছি, পাঁচঘরিয়াকান্দি সেন্টারের ভেতর কোনো প্রকার অনিয়ম চলবে না। যদি পাঁচঘরিয়াকান্দি সেন্টারে একটি বুথে কেউ অপচেষ্টা চালায়, তাহলে আমি সংবাদ সম্মেলন করে নির্বাচন থেকে অব্যাহতি নেবো। অনেক সহ্য করেছি, আর না।

এর আগে একই বৈঠকে একজন বক্তা বলেন, ফয়সাল বিপ্লবের জন্য ভোট প্রার্থনা করেছি। সবাই আমরা প্রতিজ্ঞাবদ্ধ। প্রতিজ্ঞা করে ইনশাল্লাহ ৩০ তারিখ সারাদিন পর্দার আড়ালে নয়, পর্দার বাইরে আমরা সবাই স্বাধীনভাবে নৌকায় ভোট দেবো। আমরা কথায় নয় কাজে বিশ্বাসী। দয়া করে যদি সম্ভব হয় যেন পর্দা হটায় (সরিয়ে) দেওয়া হয়, পর্দা হটায় দিলে আর কোনো সন্দেহ থাকবে না।

বাংলাদেশ সময়: ১৯১৫ ঘণ্টা, জানয়ারি ২৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।