ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

নির্বাচন

সাক্কুর ইশতেহার ঘোষণা, নেই নতুনত্ব

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, জুন ১২, ২০২২
সাক্কুর ইশতেহার ঘোষণা, নেই নতুনত্ব

কুমিল্লা: ১৫ জুন অনুষ্ঠিতব্য কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ইশতেহার ঘোষণা করেছেন সাবেক মেয়র ও টেবিল ঘড়ি প্রতীকের মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু।  

রোববার (১২ জুন) দুপুরে তার বাসভবন সংলগ্ন স্থানে ইশতেহার ঘোষণা করেন তিনি।

ইশতেহারে অসম্পূর্ণ কাজ সম্পন্ন করার প্রতিশ্রুতি ব্যক্ত করা হয়েছে। সেই সঙ্গে ১৫ জুন নির্বাচনে সিটি এলাকায় বহিরাগতরা অবস্থান নিয়ে প্রভাব বিস্তার করতে পারেন বলে শঙ্কা প্রকাশ করা হয়েছে। তবে এই ইশতেহারে নতুনত্ব ছিল না। ছিল না আধুনিক কোনো প্রতিশ্রুতি। ইশতেহারে ঘুরে ফিরে একনেকে দেওয়া ১৫৩৮ কোটি ও পরে আরও ৪৫০ কোটি টাকা বরাদ্দের বিষয়টি আলোচিত হয়।

এসময় সাবেক মেয়র সাক্কু দাবি করেন তিনি নগরীর ৭০ ভাগ উন্নয়ন কাজ সম্পন্ন করতে পেরেছেন। তিনি অবকাঠামোগত উন্নয়ন নিয়ে বিগত দিনের কর্মকাণ্ডগুলো তুলে ধরেন। যানজট নিরসনে সবগুলো বাস টার্মিনালকে সরিয়ে নেওয়ার ঘোষণা দেন। ইশতেহারে সড়ক বাতি, শিক্ষা ও সংস্কৃতি, ধর্মীয় উপাসনালয়ে অনুদান প্রদান, বিনোদন নিয়ে পরিকল্পনা, করোনাকালীন সেবা,  আইসিটি পার্ক স্থাপন, বিশুদ্ধ পানি সরবরাহ, বর্জ্য ব্যবস্থাপনা, বাজার ও শপিংমল নিয়ে পরিকল্পনা, ক্রীড়া উন্নয়ন, গৃহকর পাঠাগার স্থাপন, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন, জাতির শ্রেষ্ঠ সন্তানদের সম্মাননা প্রদান, পাঠাগার স্থাপন-ইত্যাদি বিষয়গুলোকে নিয়ে ছোট ছোট পরিকল্পনা তুলে ধরেন সাক্কু।

প্রসঙ্গত, মনিরুল হক সাক্কু গত দুই সিটি নির্বাচনে একবার স্বতন্ত্র ও একবার বিএনপি মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচন করে বিজয়ী হন। এবার হ্যাটট্রিক জয়ের আশা করছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, জুন ১২, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।