ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বাপ্পি-মিতুর সিনেমায় লোকসানের শঙ্কায় হল মালিকরা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
বাপ্পি-মিতুর সিনেমায় লোকসানের শঙ্কায় হল মালিকরা জাহারা মিতু, কাজী হায়াৎ ও বাপ্পি চৌধুরী

হল ভর্তি দর্শক, বোর্ডে টানিয়ে দেওয়া হাউজফুল এরপরও আছে টিকিটের জন্য দীর্ঘ সারি। ‘পরাণ’ ও ‘হাওয়া’ মুক্তির পর এমনই ছিল দেশের প্রেক্ষাগৃহের চিত্র।

অনেকেই বলেছেন, এ যেন দীর্ঘ দিনের খরা কাটিয়ে দর্শকপূর্ণতা পেয়েছে সিনেমা হলগুলো।

যার রেশ ছিল পরবর্তী মুক্তি পাওয়া বেশ কয়েকটি সিনেমায়। সিনেসংশ্লিষ্ট অনেকের মত, সুদিন ফিরছে বাংলা সিনেমার যার কারণেই আবারো হলে ফিরছে দর্শক।

কিন্তু এমন সময়েও সিনেমাটি ট্রেলার ও পোস্টার প্রকাশের পরই সমালোচনার মুখেও পড়ছে কিছু সিনেমা। যা দেখে নেটিজেনদের কেউ কেউ, মানহীন বলে আখ্যা দিয়েছেন!

শুক্রবার (১৬ ডিসেম্বর) দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ‘জয় বাংলা’ শিরোনামের সিনেমা। মুনতাসির মামুনের উপন্যাস অবলম্বনে সিনেমাটি নির্মাণ করেছেন বর্ষীয়ান পরিচালক কাজী হায়াৎ। এতে জুটি বেঁধে অভিনয় করেছেন বাপ্পি চৌধুরী ও জাহারা মিতু।

এই সিনেমাটি ট্রেলার ও পোস্টার প্রকাশের পরই সমালোচনার মুখে পড়ে। নেটিজেনদের একাংশ বলছেন, পোস্টার ট্রেলার সবকিছুই মানহীন! আর সিনেমাটি মুক্তির পর সিনেমাটি দর্শক খরার ভুগছে। হল মালিকরা রয়েছে লোকসানের আশঙ্কায়।

‘জয় বাংলা’ সিনেমাতে অভিনয় করেছেন বাপ্পি চৌধুরী, জাহারা মিতু, কাজী হায়াৎ প্রমুখ। দেশের ১৬টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই সিনেমাটি। ২০২০-২১ অর্থ বছরে সাধারণ শাখায় ৬৫ লাখ টাকা অনুদান পায় সিনেমাটি।

খোঁজ নিয়ে জানা গেছে, সিনেমাটি মুক্তির প্রথম ও দ্বিতীয় দিন হতাশ করেছে দর্শকদের। অনেক প্রেক্ষাগৃহে চার-পাঁচ জন দর্শক নিয়েও প্রদর্শিত হচ্ছে।

বাপ্পি চৌধুরী ও জাহারা মিতু জুটি মুক্তি প্রাপ্ত প্রথম সিনেমা ‘জয় বাংলা’। আর এই সিনেমার মাধ্যমে চলচ্চিত্রে অভিষিক্ত হয়েছেন মিতুর। তবে এই জুটির প্রথম সিনেমাটি ভালো ভাবে নেয়নি দর্শকরা।

‘জয় বাংলা’ সিনেমার সেল রিপোর্টের বিষয়ে লায়ন সিনেমাস হল কর্তৃপক্ষ জানায়, যেমন আশা করেছিলাম তেমন ব্যবসা করতে পারছি না। গতকাল (শুক্রবার) ‘জয় বাংলা’ সিনেমার শোতে ৪-৫ জন দর্শক ছিল। আর এই দর্শক দিয়েই আমাদের শো চালাতে হয়েছে। বলতে পারেন একপ্রকার হতাশই হয়েছি। দ্বিতীয় দিনেও একই চিত্র।

ময়মনসিংহের ছায়াবাণী ও শেরপুরের চন্দ্রিমা প্রেক্ষাগৃহের কর্তৃপক্ষ জানিয়েছেন, তারাও তেমন ব্যবসা করতে পারছেন না সিনেমাটি দিয়ে। গতকাল (শুক্রবার) ছুটির দিন হওয়া সত্ত্বেও মাত্র ২৫ ভাগ টিকিট বিক্রি হয়েছে। সবকিছু মিলিয়ে মনে হচ্ছে ‘জয় বাংলা’ দিয়ে আবারো লসের খাতা খুলতে হবে।

এদিকে, একই দিনে মুক্তি পেয়েছে আরেক সিনেমা মিজানুর রহমান শামীম পরিচালিত ‘৭১ এর একখণ্ড ইতিহাস’। এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক রুবেল অভিনীত সিনেমাটি মুক্তি পেয়েছে দেশের মাত্র ৭টি প্রেক্ষাগৃহে। জানা গেছে, এই সিনেমাটিও মুক্তির প্রথম ও দ্বিতীয় দিন হতাশ করেছে দর্শকদের।

বাংলাদেশ সময়: ২১১৩ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।