ঢাকা, শনিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মনপুরা’র পরীর সঙ্গে রাশেদ সীমান্তর ‘বিয়ে বাণিজ্য’!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৪ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২৩
মনপুরা’র পরীর সঙ্গে রাশেদ সীমান্তর ‘বিয়ে বাণিজ্য’! রাশেদ সীমান্ত-ফারহানা মিলি

বিয়ে নিয়ে রাশেদ সীমান্তর প্রতারণা। এ প্রতারণাটা চেখে পড়ার মতো।

একটা নয় দুটি নয় প্রতারণা করে একে একে ১৬টি বিয়ে করেন তিনি। এক সময় সব ফাঁস হয়ে যায়, ঘটে ভীষণ বিপত্তি।

ঘটনাটি আসলে বাস্তবের নয়, নাটকের। ‘মনপুরা’ চলচ্চিত্রে পরীর চরিত্রে আলোড়ন তোলা নায়িকা ফারহানা মিলির সঙ্গে প্রথমবারের মতো অভিনয় করলেন রাশেদ সীমান্ত। নাটকের নাম ‘বিয়ে বাণিজ্য’।  

টিপু আলম মিলনের গল্পে সুবাতা রাহিক জারিফার চিত্রনাট্যে নাটকটি পরিচালনা করেছেন এবি রোকন। এতে আরো অভিনয় করেছেন অলিউল হক রুমি, শফিক খান দিলুসহ অনেকে।  

নাটকের গল্প প্রসঙ্গে গল্পকার টিপু আলম মিলন বলেন,  নাটকের নায়ক জগলুল হায়দার (রাশেদ) তথ্য গোপন করে একরে পর এক বিয়ে করেন এবং কিছুদিন পর পর তার অবস্থান পরিবর্তন করেন। জগলুল কোন সাধারণ মানুষকে বিয়ে করেন না। তিনি দূরারোগ্য রোগে আক্রান্ত অসহায় গরীব মেয়েদের বিয়ে করেন এবং তাদের ভালোমন্দ খাওয়া-দাওয়া দেখা-শোনা সর্বোপরি দায়িত্ব নিজ কাঁধে তুলে নেন। এভাবে একের পর এক বাড়তে থাকে জগলুল হায়দারের বিয়ের সংখ্যা।  

এতে তাকে সাহায্য করেন তার সহকারী সিদ্দিক। যে জগলুলকে নতুন নতুন বিয়ের জন্য পাত্রীর খোঁজ এনে দেয় তাকে সম্মানী দেয় জগলুল। ১৬তম বিয়েতে জগলুল হায়দারের ঘরে স্ত্রী হয়ে আসে লাবণী (ফারহানা মিলি)। লাবণীও দূরারোগ্য ব্যাধিতে আক্রান্ত কিন্তু অন্য দশটা সাধারণ মেয়ের মতো লাবণী চায় তার স্বামীর সেবা করতে যা জগলুলের অতীতের কোন স্ত্রী করেনি। অবাক হয় জগলুল।

ধীরে ধীরে লাবণীর প্রতি এক ধরণের ভালো লাগা কাজ করতে থাকে জগলুলের। কিন্তু জগলুল তো আরো অনেক বিয়ে করেছে! তাহলে তাদের কি তার ভালো লাগেনি?  সে উত্তর খুঁজতে অপেক্ষা করতে হবে নাটকটি দেখার জন্য।  

নির্মাতা সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) রাত ১০টায় বেসরকারি টেলিভিশন চ্যানেল বৈশাখী টিভিতে প্রচার হবে ‘বিয়ে বাণিজ্য’ নাটকটি।  

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad