ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

বিনোদন

‘আলী যাকের নতুনের উৎসব’-এ নতুন পাঁচ নাটক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
‘আলী যাকের নতুনের উৎসব’-এ নতুন পাঁচ নাটক

‘আলী যাকের নতুনের উৎসব’ শিরোনামে ছয় দিনের নাট্যোৎসবের আয়োজন করতে যাচ্ছে নাগরিক নাট্য সম্প্রদায়। সেজন্য সৃজনশীল ও উদ্যমী পাঁচটি নাট্যদলকে নতুন নাটক মঞ্চে আনার জন্য প্রণোদনা দেওয়া হচ্ছে।

উৎসবে নাগরিকের প্রণোদনা পাওয়া পাঁচটি নতুন নাটকের উদ্বোধনী মঞ্চায়ন হবে বলে জানিয়েছেন উৎসবের আহ্বায়ক সারা যাকের। ২০২০ সালে প্রয়াত হন নাগরিক নাট্য সম্প্রদায়ের সভাপতি আলী যাকের।

২০২০ ও ২১ সালে মহামারির কারণে ‘নতুনের উৎসব’ আয়োজন সম্ভব না হলেও ২০২২ সালে আবারও উৎসবের পরিকল্পনা করা হয়। সেজন্য পাঁচটি নাট্যদলকে নতুন নাটক মঞ্চে আনার জন্য প্রণোদনা দেওয়া হয়।

২০২১ সালের নভেম্বরে এ নাট্যোৎসব আয়োজনের কথা শোনা গিয়েছিল। পরে তারিখ পরিবর্তন করে ২০২৩ সালের ২১ থেকে ২৬ জানুয়ারির সূচি চূড়ান্ত করা হয়।

এ বিষয়ে সারা যাকের বলেন, আমরা এখনো আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা দেইনি। শিগগিরই সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে উৎসবের বিস্তারিত জানাব। তবে ২১ থেকে ২৬ জানুয়ারি উৎসব হচ্ছে। সেখানে পাঁচটি নতুন নাটকের উদ্বোধনী মঞ্চায়ন হবে। পাঁচটি নাটকের উদ্বোধনী মঞ্চায়ন ছাড়াও আমাদের আরও কিছু পরিকল্পনা রয়েছে।  

বাংলাদেশ সময়: ১১৩৩ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০২৩
এনএটি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।