ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

বিনোদন

শপথ নিলেন পরিচালক সমিতির নবনির্বাচিত কমিটির সদস্যরা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
শপথ নিলেন পরিচালক সমিতির নবনির্বাচিত কমিটির সদস্যরা

শপথ নিলেন বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির নবনির্বাচিত কমিটির সদস্যরা। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) সন্ধ্যায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনের (বিএফডিসি) জহির রায়হান কালারল্যাবে এ শপথগ্রহণ অনুষ্ঠিত হয়।

এর মাধ্যমে পরিচালক সমিতি আনুষ্ঠানিক দায়িত্ব পেল নতুন কমিটি।

এ সময় নতুন কমিটির সভাপতি কাজী হায়াতকে শপথবাক্য পাঠ করান নির্বাচন কমিশনের প্রধান আব্দুল লতিফ বাচ্চু। এরপর সম্পাদক ও কার্যনির্বাহী পদে নির্বাচিত বাকি ১৮ জনকে শপথবাক্য পড়ান নতুন সভাপতি কাজী হায়াৎ।

চলচ্চিত্র পরিচালক সমিতির ২০২৩-২৪ মেয়াদের নবনির্বাচিত কমিটিতে সহ-সভাপতি ছটকু আহমেদ, উপ-মহাসচিব কবিরুল ইসলাম রানা, কোষাধ্যক্ষ পদে সেলিম আজম, সাংগঠনিক সচিব শাহীন কবির টুটুল, আন্তর্জাতিক ও তথ্য প্রযুক্তি সচিব বীর মুক্তিযোদ্ধা নূর মোহাম্মদ মনি, সাংস্কৃতিক ও ক্রীড়া সচিব আব্দুর রহিম বাবু, প্রচার, প্রকাশনা ও দপ্তর সচিব ওয়াজেদ আলী বাবলু নির্বাচিত হয়েছেন।

নির্বাহী সদস্য পদে ইফতেখার জাহান, এস ডি রুবেল, পল্লী মালেক, বজলুর রাশেদ চৌধুরী, মনতাজুর রহমান আকবর, মোস্তাফিজুর রহমান মানিক, মারিয়া আফরিন তুষার, শাহ্ আলম কিরণ, শাহাদাৎ হোসেন লিটন, সোহানুর রহমান সোহান নির্বাচিত হয়েছেন।

এর আগে, ২০২২ সালের ৩০ ডিসেম্বর চলচ্চিত্র পরিচালক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়। এবারের নির্বাচনে কাজী হায়াৎ ১৪২ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন, তার প্রতিদ্বন্দ্বী মুশফিকুর রহমান গুলজার পেয়েছেন ১৩৮ ভোট। অন্যদিকে শাহীন সুমন পেয়েছেন ১৬০ ভোট। তার প্রতিদ্বন্দ্বী জাকির হোসেন রাজু পেয়েছেন ১২০ ভোট।

এবারের নির্বাচনে মোট ভোটার ছিলেন ৩৬৮ জন। তার মধ্যে ভোট দেন ৩০২ জন। ৯টি ভোট বাতিল হয়। এবার ১৯টি পদের বিপরীতে মোট ৩৯ জন পরিচালক প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেছেন- আবদুল লতিফ বাচ্চু। তার সঙ্গে কমিশনার হিসেবে ছিলেন- পরিচালক বিএইচ নিশান ও শামসুল আলম।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
এনএটি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।