ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

বিনোদন

অরজিতের গানের পারিশ্রমিক মাত্র ১১ রুপি!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
অরজিতের গানের পারিশ্রমিক মাত্র ১১ রুপি! অরিজিৎ সিং

কয়েকদিন আগেই কনসার্টের টিকিটের মূল্য নিয়ে আলোচনায় এসেছিলেন অরিজিৎ সিং। জানুয়ারি মাসেই তার একটি কনসার্টের টিকিটের দাম সর্বোচ্চ ১৬ লাখ রুপি রাখা হয়েছে।

সেই অরিজিৎ সিং কিনা একটি গানের জন্য পারিশ্রমিক নিলেন মাত্র ১১ রুপি! কিন্তু কেন নামমাত্র মূল্যে গান গাইলেন অরিজিৎ, সে বিষয়টি জানিয়েছেন পশ্চিমবঙ্গের কবি, গীতিকার ও পরিচালক শ্রীজাত।

শুক্রবার ভারতের পশ্চিমঙ্গে মুক্তি পেয়েছে কবি শ্রীজাত পরিচালিত প্রথম সিনেমা ‘মানবজমিন’। মুক্তির আগে প্রকাশ হয়েছিল সিনেমার দুটি গান। এর একটি ‘মন রে কৃষিকাজ জানো না’। যেটি গেয়েছিলেন অরিজিৎ সিং। এই গানের জন্য অরিজিৎ মাত্র ১১ রুপি নিয়েছেন বলে জানান শ্রীজাত।

শ্রীজাত জানান, প্রথমে কোনো পারিশ্রমিক নিতে চাননি অরিজিৎ। পরে তিনি রাজি হন মাত্র ১১ রুপি নিতে।  

শ্রীজাত জানান, গানের স্বত্ব যারা কিনেছে, তাদের চুক্তিপত্রে তো আর ১১ রুপি লেখা যাবে না। এর সমাধানও অরিজিৎ। এই গায়ক শিশুদের একটি স্কুল পরিচালনা করেন। তিনি শ্রীজাতকে পরামর্শ দেন, তাকে যে পারিশ্রমিক দেওয়ার কথা, তা যেন বাচ্চাদের স্কুলটিতে দিয়ে দেওয়া হয়। বলেন, এই পারিশ্রমিকে পূজায় শিশুদের পোশাক হয়ে যাবে।

সিনেমা মুক্তির আগে সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে এসব কথা জানান শ্রীজাত। অরিজিতের এই মানবতা দেখে মুগ্ধ হয়ে যান তিনি।  

এ নিয়ে তিনি বলেন, খ্যাতির শীর্ষে থেকেও কতটা সাধারণভাবে জীবন যাপন করা যায়, তা শেখা উচিত অরিজিতের থেকে।  

এর আগে যখন তার কনসার্টের টিকিটের মূল্য নিয়ে কথা ওঠে, তখন অরিজিৎ জানিয়েছিলেন, তিনি একটি স্কুল নির্মাণ করছেন, যার জন্য প্রয়োজন ১০০ কোটি রুপি। শুধু এটিই নয়, এমন অনেক মানবতার গল্প রয়েছে আরিজিতের।  

বাংলাদেশ সময়: ২১৪৯ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।