ঢাকা, শনিবার, ২৯ চৈত্র ১৪৩০, ১৩ এপ্রিল ২০২৪, ০৩ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘নাসেক নাসেক’ অনিমেষের চলচ্চিত্রের গানে অভিষেক

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
‘নাসেক নাসেক’ অনিমেষের চলচ্চিত্রের গানে অভিষেক রেকর্ডিংয়ে অনিমেষ, সুজন হাজং, ইমন চৌধুরী ও সোহেল রানা বয়াতি

‘কোক স্টুডিও’র বাংলা ভার্সন যাত্রা শুরু করে ২০২২ সালে। এর প্রথম সিজনের প্রথম গান ছিলে ‘নাসেক নাসেক’।

হাজং ও বাংলা ভাষার ফিউশনে তৈরি এই লোকগান গেয়ে পরিচিতি পান অনিমেষ রায়।

এই গানের পর অনিমেষ এবার নাম লেখালেন সিনেমার প্লেব্যাক। সোহেল রানা বয়াতির নির্মাণাধীন পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র ‘নয়া মানুষ’-এর জন্য তিনি গাইলেন ‘সোনার মন’ শিরোনামে একটি গান। সুজন হাজংয়ের কথায় গানটির সুর ও সংগীতায়োজন করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীত পরিচালক ইমন চৌধুরী।

পরিচালক সোহেল রানা বয়াতি বলেন, বিষয়টি এমন নয়, অনিমেষ হিট হলো আর আমরা তাকে লুফে নিলাম। বরং অনিমেষ ও সুজন হাজংয়ের সঙ্গে এই গানটি নিয়ে ৩ বছর ধরে পরিকল্পনা চলছিল আমার। ইমন চৌধুরী আমাদের গর্ব, তার সঙ্গে কাজ করতে পারা আনন্দের। পারিবারিকভাবে গানের সঙ্গে ছোটবেলা থেকেই আমি যুক্ত, তাই গানের ক্ষেত্রে আলাদা আবেগ কাজ করে। সেভাবেই সিনেমার গানগুলো করছি আমরা।

অনিমেষ বলেন, আমি ভাগ্যবান জীবনের প্রথম চলচ্চিত্রের গানে কণ্ঠ দিয়েছি ইমন ভাইয়ের সংগীত পরিচালনায়। আসলে এই অনুভূতি ভাষায় প্রকাশ করা সম্ভব নয়! গীতিকবি সুজন দাদা ও পরিচালক বয়াতি ভাইয়ের প্রতি আমি কৃতজ্ঞ। এই গানটি তিন বছর ধরে আমরা করার চেষ্টা করছিলাম।

২০২২ সালের অক্টোবরে ‘নয়া মানুষ’ চলচ্চিত্রের ৭০ ভাগ কাজ শেষ হয়েছে। সাইক্লোন সিত্রাংয়ের মুখে পড়ে ৩০ ভাগ কাজ আটকে যায় তখন। তবে শিগগিরেই বাকি কাজ শেষ করবেন পরিচালক। তার আগেই তিনি তৈরি করে রাখছেন গানগুলো।

আ. মা. ম. হাসানুজ্জামানের ‘বেদনার বালুচর’ গল্প অবলম্বনে মাসুম রেজার চিত্রনাট্যে, কমল চন্দ্র দাসের চিত্রগ্রহণে নির্মাণ হচ্ছে চলচ্চিত্রটি। এতে অভিনয় করছেন মৌসুমী হামিদ, আশীষ খন্দকার, ঝুনা চৌধুরী, নিলুফার ওয়াহিদ, বদরুদ্দোজা, স্মরণ সাহা, শিখা কর্মকার, মাহিন রহমান, রওনক হাসান, মেহারান সানজানা, পারভীন পারু, মেরি ও শিশুশিল্পী উষশী।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।