ঢাকা, রবিবার, ৮ বৈশাখ ১৪৩১, ২১ এপ্রিল ২০২৪, ১১ শাওয়াল ১৪৪৫

বিনোদন

সিনেমা থিয়েটার হবে আরও ১২ হাই টেক পার্কে: পলক

বিনোদেন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
সিনেমা থিয়েটার হবে আরও ১২ হাই টেক পার্কে: পলক

রাজশাহী শহরে নব্বইয়ের দশক পর্যন্ত সাতটি সিনেমা হল ব্যাপক জনপ্রিয় ছিল। সে সময় ভালো কিছু সিনেমা নির্মাণ হওয়ায় হলগুলোতে ভিড় লেগেই থাকত সিনেমাপ্রেমীদের।

কিন্তু ২০১০ সালের পর চলচ্চিত্রের দুরবস্থা শুরু হলে বন্ধ হতে থাকে হলগুলো।  

সবশেষ ২০১৮ সালে বন্ধ হয় ‘উপহার’ সিনেমা হলটি। একের পর এক সিনেমা হল বন্ধ হওয়ায় একেবারেই হলশূন্য হয়ে পড়ে শহরটি। সেই শূন্যতা এবার কেটে গেল মাল্টিপ্লেক্স সিনেমা হল স্টার সিনেপ্লেক্স উদ্বোধনের মধ্য দিয়ে।

শুক্রবার (১৩ জানুয়ারি) বিকালে আনুষ্ঠানিকভাবে যাত্রা করেছে স্টার সিনেপ্লেক্স রাজশাহী শাখার প্রেক্ষাগৃহটি। রাজশাহীর বুলনপাড়া আই বাধ সংলগ্ন বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে ১৭২টি আসন নিয়ে নির্মিত হয়েছে সিনেপ্লেক্সটি।  

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এসময় তিনি জানান, রাজশাহী ছাড়াও দেশে আরো ১২টি হাই-টেক পার্ক নির্মাণের কাজ চলছে। সেগুলোতেও অত্যাধুনিক সিনেমা থিয়েটার থাকবে। সেগুলোও সরকারি ও ব্যক্তিগত মালিকানায় পরিচালিত হবে।

স্টার সিনেপ্লেক্স রাজশাহী শাখার বিষয়ে পলক বলেন, স্মার্ট, উদার ও প্রগতিশীল প্রজন্ম গড়ে তোলার জন্য প্রয়োজন সাংস্কৃতিক বিপ্লব। রাজনৈতিক মুক্তি এবং স্বাধীনতা দিয়ে গেছেন বঙ্গবন্ধু, অর্থনীতির দিশা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আর এই অর্থনৈতিক সমৃদ্ধিকে টেকসই করতে হলে প্রয়োজন একটি সাংস্কৃতিক বিপ্লবের। তার জন্য আমাদের প্রজন্মের কাছে সুস্থ বিনোদন পৌঁছে দিতে হবে। তাই রাজশাহীবাসী ও এখানকার তরুণদের জন্য প্রধানমন্ত্রীর উপহার এই আধুনিক সিনেমা থিয়েটার।

জানা গেছে, এই মাল্টিপ্লেক্স সিনেমা হলে শনিবার (১৪ জানুয়ারি) থেকে দর্শকরা সিনেমা দেখতে পাবে। বরাবরের মতো নান্দনিক পরিবেশ, সর্বাধুনিক প্রযুক্তিসম্বলিত সাউন্ড সিস্টেম, জায়ান্ট স্ক্রিনসহ বিশ্বমানের সিনেমা হলের যাবতীয় সুযোগ-সুবিধা এখানেও থাকছে বলে অনুষ্ঠানে জানান স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমান রুহেল।  

বাংলাদেশ সময়: ১৮৩৮ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।