ঢাকা, শুক্রবার, ২২ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আজকের সিনেমা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৪ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে আজকের সিনেমা

ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের তৃতীয় দিনে সোমবার (১৬ জানুয়ারি) দেখানো হবে বিভিন্ন বিভাগের ৫১টি স্বল্পদৈর্ঘ্য ও পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র। জাতীয় জাদুঘর, শিল্পকলা একাডেমি ও আলিয়ঁস ফ্রঁসেজের ছয়টি মিলনায়তনে প্রদর্শিত হচ্ছে উৎসবের সিনেমাগুলো।

জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনে সকাল সাড়ে ১০টা, দুপুর ১টা ও বিকেল ৩টার প্রদর্শনী শিক্ষার্থীরা বিনা মূল্যে দেখতে পারবে। এছাড়া সুফিয়া কামাল মিলনায়তন, শিল্পকলা একাডেমি ও আলিয়ঁস ফ্রঁসেজ মিলনায়তনের প্রদর্শনীগুলো সবার জন্য উন্মুক্ত থাকবে।

আজকের উল্লেখযোগ্য সিনেমাগুলো কোথায় ও কখন দেখবেন তা জেনে নিন।

জাতীয় জাদুঘর (প্রধান মিলনায়তন)

বাংলাদেশ প্যানোরমা বিভাগে বিকেল ৫টায় দেখানো হবে মেজবাউর রহমানের বহুল আলোচিত সিনেমা ‘হাওয়া’। এ ছাড়া দুপুর ১টায় এশিয়ান কম্পিটিশন বিভাগে রয়েছে ইরানের ‘দ্য অ্যাপল ডে’ ও সন্ধ্যা ৭টায় ‘মাদারলেস’। সকাল ১০টা ৩০ মিনিটে কাজাখিস্তানের ‘মম, আই অ্যাম অ্যালাইভ’, বিকেল ৩টায় আমেরিকার ‘কারমালিংক’।

জাতীয় জাদুঘর (সুফিয়া কামাল মিলনায়তন)

উইমেন ফিল্মমেকারস বিভাগের দুটি সিনেমা দেখতে পারেন। একটি বাংলাদেশের সুবর্ণা সেঁজুতি টুশির স্বল্পদৈর্ঘ্য ছবি ‘ঢেউ’, অন্যটি ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনয়শিল্পী শ্রীলেখা মিত্রর পরিচালনায় ১৯ মিনিটের ‘এবং ছাদ’। ব্যাঙ্গালুরু ও মুম্বাই উৎসবে প্রদর্শনের পর প্রথমবার বাংলাদেশে প্রদর্শিত হচ্ছে ‘ঢেউ’। এটি প্রদর্শিত হবে দুপুর ১টায়। বিকেল ৫টায় দেখানো হবে ‘এবং ছাদ’। প্রদর্শনী শেষে দর্শকের মুখোমুখি হবেন শ্রীলেখা।

শিল্পকলা একাডেমি  (জাতীয় আর্ট গ্যালারি মিলনায়তন)

সিনেমা অব দ্য ওয়ার্ল্ড বিভাগে সকাল ১০টা ৩০ মিনিটে দেখানো হবে ভারতের মালয়ালাম সিনেমা তরুণ মূর্তির ‘সৌদি বেল্লাকা’। বিকেল ৩টায় রয়েছে ইরানের আমিরাব্বাস রাবিয়ির ‘দ্য অপজিশন’।

শিল্পকলা একাডেমি (জাতীয় সংগীত ও নৃত্যকলা মিলনায়তন)

সিনেমা অব দ্য ওয়ার্ল্ড বিভাগে বিকেল ৩টায় রয়েছে রাশিয়ার ইভান সসনিনের ‘লাইক ফাদার লাইক সান’। এ ছাড়া সন্ধ্যা ৭টায় রয়েছে মৃণাল সেন ও সত্যজিৎ রায়ের ওপর ভারতের দুটি স্বল্পদৈর্ঘ্য ছবি—সঞ্জয় কুমার ভট্টাচার্যের ‘উইথ মৃণাল সেন’ এবং জয়দীপ মুখার্জি ও অলোক ব্যানার্জির ‘আদার রায় : আর্ট অব সত্যজিৎ রায়’।

শিল্পকলা একাডেমি (জাতীয় আর্ট গ্যালারি, পঞ্চম তলা)

সিনেমা অব দ্য ওয়ার্ল্ড বিভাগে সন্ধ্যা ৭টায় রয়েছে বিনিত কুমারের মালয়ালাম ছবি ‘ডিয়ার ফ্রেন্ড’। বিকেল ৫টায় ওয়াইড অ্যাঙ্গেল বিভাগে রয়েছে রাশিয়ার স্বল্পদৈর্ঘ্য ‘ফ্রিডম ডাজন্ট লাইভ অন মানি’ ও ভারতের শঙ্কর গাঙ্গুলির ‘জন্ম নিলো বাংলাদেশ’।

বাংলাদেশ সময়: ১০০৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০২৩
এনএটি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।