ঢাকা, শুক্রবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

প্রখ্যাত গীতিকার বার্ট বাকারাচ মারা গেছেন

আন্তর্জাতিক ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩
প্রখ্যাত গীতিকার বার্ট বাকারাচ মারা গেছেন

পপ মিউজিকে দুনিয়াজুড়ে খ্যাতিমান গীতিকার বার্ট বাকারাচ মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯৪ বছর।

ডো ইউ নো দি ওয়ে টু সান জোস, ওয়াক অন বাই অ্যান্ড হোয়াট দি ওয়ার্ল্ড নিডস নাউ ইজ লাভ, অ্যানি ওয়ান হু হ্যাড আ হার্ট-এমন সব কালজয়ী গানের এ রচয়িতা লস অ্যাঞ্জেলসের নিজ বাসভবনেই বুধবার (৮ ফেব্রুয়ারি) মৃত্যুবরণ করেন। বাকারাচের জনসংযোগ কর্মকর্তা টিনা ব্রাউসাম জানিয়েছেন বার্ধক্যজনিত কারণে তার স্বাভাবিক মৃত্যু হয়েছে।

বর্ণাঢ্য কর্মময় জীবনে তিনবার অস্কার, দুইবার গোল্ডেন গ্লোব এবং ছয়বার গ্র্যামি অ্যাওয়ার্ড পেয়েছেন তিনি। বাকারাচ তার যোগাযোগ দক্ষতার কারণেও ব্যাপক আস্থা অর্জন করেছিলেন। যুক্তরাষ্ট্রের ক্ষমতায় যে দলই আসুক না কেন হোয়াইট হাউজে তার ডাক পড়তই এবং সেখানে তার ঘনঘন যাতায়াত ছিল।

ব্যক্তিগত জীবনে তিনি চারবার বিয়ে করেছিলেন। প্রথম স্ত্রী পাউলা স্টিওয়ার্টের সঙ্গে ১৯৫৩ থেকে ৫৮ সাল পর্যন্ত সংসার করেন। দ্বিতীয় স্ত্রী এনজি ডিকিনসনের সঙ্গে তার সম্পর্ক ছিল ১৯৬৫ থেকে ১৯৮০ সাল পর্যন্ত। তৃতীয় স্ত্রী সেগারে সঙ্গে এক ছাদের নিচে থেকেছেন ১৯৮২ থেকে ১৯৯১ সাল পর্যন্ত। এরপর ১৯৯৩ সালে বিয়ে করেন জেন হানসেনকে। বাকারাচ মৃত্যুকালে তিন সন্তান অলিভার, রেলিই এবং ক্রিস্টোফারকে রেখে যান।

প্রখ্যাত এ গীতিকার ও প্রয়োজক জন্ম নিয়েছিলেন মৌসুরির কানসাস শহরে। পরবর্তীতে তিনি নিউইয়র্কে চলে আসেন।

বাংলাদেশ সময়: ০১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২৩

ইইউডি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।