ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

বিনোদন

প্রিয়জনকে না-বলা কথা নিয়ে মেকানিক্সের ‘স্বপ্নভঙ্গ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৬ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
প্রিয়জনকে না-বলা কথা নিয়ে মেকানিক্সের ‘স্বপ্নভঙ্গ’ মেকানিক্স ব্যান্ড দলের সদস্যরা

প্রায় এক বছর পর নতুন গান নিয়ে হাজির হলো দেশের জনপ্রিয় হেভি মেটাল ব্যান্ড ‘মেকানিক্স’। গানের শিরোনাম ‘স্বপ্নভঙ্গ’।

এটি ব্যান্ডের নিজস্ব ইউটিউব চ্যানেলে প্রকাশ হয়েছে। গানের কথায় যেন, হারিয়ে যাওয়া প্রিয়জনদের প্রতি না বলা আবেগকে ফুটিয়ে তুলেছে।

‘স্বপ্নভঙ্গ’ গানটি প্রথমে শুধুমাত্র ‘গান অ্যাপ’ এ প্রকাশ হয়। পরে ১৮ মার্চ ইউটিউবে মিউজিক ভিডিও আকারে মুক্তি পায়। শিগগিরই গানটি স্পটিফাই অ্যাপেও পাওয়া যাবে।

গানটি প্রসঙ্গে মেকানিক্স ড্রামার শেখ রিয়াজ বলেন, মেকানিক্স সব সময় ভালো গান নিয়ে কাজ করার চেষ্টা করে। আমাদের শ্রোতারাই আমাদের অনুপ্রেরণার উৎস। নতুন গানটি আসলে একটু অন্যরকম। অনেক সময় জীবনে চলার পথে আমরা অনেক প্রিয়জনদের হারিয়ে ফেলি। তাদের হারিয়ে ফেলার পর মানুষের মাঝে যেই আবেগ যেই অনুভব কাজ করে সেটা কখনো আর বলা হয়ে ওঠে না। ‘স্বপ্নভঙ্গ’ গানটি এমনি এক অনুপ্রেরণায় করা।

মেকানিক্সের যাত্রা শুরু হয় ২০০৫ সালের ২৩ নভেম্বর। এই ব্যান্ডের প্রথম একক অ্যালবাম ‘অপরাজেয়’ ২০১১ সালে মুক্তি পায়। বর্তমানে মেকানিক্স ৫ জন সদস্যের একটি ব্যান্ড যেখানে ভোকাল হিসেবে রয়েছে আফতাবুজ্জামান ত্রিদিব, দুইজন গিটারিস্ট সাফাত আহমেদ চৌধুরী এবং সাইফ ইরফান, বেজ গিটারিস্টে রয়েছেন সৌমিক ইসলাম এবং ড্রামার হিসেবে রয়েছেন শেখ রিয়াজ।

শুরু থেকেই মেকানিক্স তাদের প্রাপ্তির খাতায় বেশ কিছু অর্জন একত্রিত করতে সক্ষম হয়েছে। এর মাঝে অন্যতম হচ্ছে ২০০৭ সালে রিয়েলিটি শো ‘ডি রকস্টারস ২’-তে অংশগ্রহণ। এতে মেকানিক্সের ড্রামার শেখ রিয়াজ সেরা ড্রামারের খেতাব অর্জন করেছিলেন। এছাড়াও ২০১৪ সালে এমটিভি ওয়ার্ল্ড স্টেজে প্রথমবারের মত বাংলাদেশের প্রতিনিধিত্ব করে মেকানিক্সের ভোকাল ত্রিদিব। ২০১২ সালে মেকানিক্স প্রথমবারের মত আন্তর্জাতিক স্বীকৃতি পায় তাদের ইংরেজি মৌলিক গান ‘এনিমি উইদইন’ এর মাধ্যমে।  

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।