ঢাকা, বৃহস্পতিবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

বিনোদন

শিল্পী সমিতি থেকে স্থগিত হচ্ছে জায়েদ খানের সদস্যপদ! 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
শিল্পী সমিতি থেকে স্থগিত হচ্ছে জায়েদ খানের সদস্যপদ!  জায়েদ খান

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ নিয়ে আলোচনা কম হয়নি। শিল্প মাধ্যমের সংগঠনের একটি পদ নিয়ে বিরোধ গিয়ে ঠেকে আদালত পর্যন্ত।

যদিও এখানে শেষ হাসিটা নিপুণই হেসেছেন। চেয়ার রয়েছে তার দখলেই।

সমিতির সাধারণ সম্পাদক পদের চেয়ার হারানোর পর অনেকেই শঙ্কা প্রকাশ করেছিলেন জায়েদ খান সদস্য পদটাও হয়তো হারাতে যাচ্ছেন। দেরিতে হলেও সেই ধারণাই সত্যি হতে চলেছে! শোনা যাচ্ছে, কাঞ্চন-নিপুণ পরিষদ দায়িত্ব নেওয়ার এক বছর পর এমন সিদ্ধান্ত আসতে যাচ্ছে।

রোববার (০২ এপ্রিল) সমিতির জরুরি সভা ডেকেছে শিল্পী সমিতির বর্তমান কমিটি। যে মিটিংয়ের মূল আলোচনার বিষয় জায়েদ খানের সদস্য পদ।

একটি সূত্রের বরাতে জানা গেছে, রোববারের সমিতির জরুরি সভা থেকে জায়েদ খানের সদস্য পদ স্থগিতের সিদ্ধান্ত আসছে! যদিও এ নিয়ে আগাম কোন মন্তব্য করছেন না সমিটির কোন সদস্য। চূড়ান্ত সিদ্ধান্তের জন্য রোববার পর্যন্ত অপেক্ষায় রয়েছেন তারা।

তবে চিত্রনায়ক রুবেল ও অভিনেত্রী সূচরিতারর মতো তারকাদেরও সদস্যপদ স্থগিতের চিঠি দেওয়া হয়েছে।  

এ বিষয়ে জায়েদ খান বলেন, তারা শুরু থেকেই আমার সঙ্গে অন্যায় করে আসছে। তারা নায়ক রুবেল ভাই ও সূচরিতা ম্যাডামের মতো বড় তারকাদেরও সদস্যপদ স্থগিতের চিঠি দিয়েছে। কতটা অসম্মান এটা ভাবুন। আরেকটি বিষয়- এখনও সাধারণ সম্পাদক পদ নিয়ে চূড়ান্ত রায় হয়নি, সেই জায়গায় নিপুণ আক্তার কীভাবে চিঠি পাঠায়? 

জায়েদ খান আরো বলেন, মাঝে আমি মুম্বাই গিয়েছিলাম মোটামুটি সবাই জানে। ওই সময় আমার বাসায় ঠিকানায় চিঠি পাঠানো হয়েছে, যাতে আমি এর উত্তর দিতে না পারি। বিষয়টি পরিকল্পনা করেই করেছে। একের পর এক ষড়যন্ত্র করে যাচ্ছে তারা। তার আরেক উদাহারণ কমিটির সহ-সভাপতি ডিপজল ভাই চিকিৎসার জন্য সিঙ্গাপুরে অবস্থান করছে এমন সময়ে তারা সমিতির জরুরি সভা ডেকেছে। এগুলো ষড়যন্ত্র ও নোংরামি ছাড়া কিছুই নয়।  

এর আগে জায়েদ খান ২০১৮-১৯ এবং ২০২০-২১ মেয়াদে শিল্পী সমিতির সাধারণ সম্পাদক ছিলেন। ২০২২ এ অনুষ্ঠিত নির্বাচনে প্রাথমিকভাবে জয়ী হলেও অর্থ দিয়ে ভোট কেনার অভিযোগে বাতিল হয় ফলাফল।

পরিকল্পনা ছিলো আসছে বছর নির্বাচনে আবারো সাধারণ সম্পাদক পদে লড়বেন জায়েদ খান। কিন্তু রোববারের সভায় যদি সদস্যপদ স্থগিত হয়  তবে অনিশ্চিত হবে তার নির্বাচন। এখন দেখার অপেক্ষা রোববার কী সিদ্ধান্ত আসে শিল্পী সমিতির বর্তমান কমিটির পক্ষ থেকে।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, মার্চ ৩১, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।