ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

বিনোদন

ঈদে টিভি পর্দায় ‘শান’ ও ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৩ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২৩
ঈদে টিভি পর্দায় ‘শান’ ও ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিয়াম আহমেদের সঙ্গে পূজা চেরী ও পরীমণি

আসছে ঈদে টেলিভিশনের পর্দায় ওয়ার্ল্ড প্রিমিয়ার হতে যাচ্ছে সিয়াম আহমেদ অভিনীত দুটি সিনেমা। এগুলো হচ্ছে- ‘শান’ ও ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।

ঈদের প্রথম দুদিন দীপ্ত টিভির পর্দায় সিনেমা দুটি প্রচার হবে।

জানা গেছে, ঈদের প্রথম দিন দুপুর ১টায় প্রচারিত হবে এম রাহিমের পরিচালিত বাংলা সিনেমা ‘শান’। এতে অভিনয় করেছেন সিয়াম, পূজা চেরী, মিশা সওদাগর, চম্পা প্রমুখ।

চলচ্চিত্রটির কাহিনী শানকে কেন্দ্র করে আবর্তিত হয়। শুরুতে মানবপাচার হতে যাওয়া দুর্দশাপ্রাপ্ত মানুষের জীবনযাত্রা, দক্ষিণ এশিয়ায় মানবপাচার ও কালোবাজারে অঙ্গপাচার নিয়ে বর্ণনা দেওয়া হয়। তারপর শানকে দেখানো হয়। শান (সিয়াম আহমেদ) বাংলাদেশ সিভিল সার্ভিসের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর পুলিশ বাহিনীতে যোগ দেয়। তিনি একজন সৎ ও সাহসী পুলিশ অফিসার, এই কারণে তার নামডাক রয়েছে।

সরকার মানবপাচার রোধে অবসরপ্রাপ্ত সচিবকে (নাদের চৌধুরী) প্রধান করে একটি কমিটি গঠন করে। এতে তার জীবনের ওপর হুমকি আসে। এক পর্যায়ে তাকে বাঁচাতে শত্রুদের অস্ত্রের শোডাউনের মাঝে বাইক নিয়ে উড়ে আসে শান। ‘ভস্কো গ্রুপ’ যারা এই পাচারের সঙ্গে সরাসরি জড়িত।

একদিন ঘটনাক্রমে সঙ্গীতশিল্পী রিয়ার (পূজা) সঙ্গে দেখা হয় শানের। তাকে নিরাপদে পৌঁছে দিতে গিয়ে রিয়ার মা ও বাবার বন্ধুর ছেলের সাথে শানের পরিচয় ঘটে। আস্তে আস্তে শান ও রিয়ার প্রেম হয়। প্রেমের মাঝে ভস্কো গ্রুপের মূল হোতাকে ধরতে বিভিন্ন সূত্র নিয়ে কাজ করতে থাকে শান।

ঈদের দ্বিতীয় দিন দুপুর ১টায় প্রচারিত হবে আবু রায়হান জুয়েলপরিচালিত বাংলা সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। এতে অভিনয় করেছেন পরীমণি, সিয়াম আহমেদ, শহীদুল আলম সাচ্চু, কচি খন্দকার, আজাদ আবুল কালাম, আবু হুরায়রা তানভীরসহ প্রায় ২০ জন শিশুশিল্পী।

মুহম্মদ জাফর ইকবালের লেখা ‘রাতুলের রাত রাতুলের দিন’ উপন্যাস অবলম্বনে নির্মিত হয়েছে শিশুতোষ সিনেমা ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’।  

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।