ঢাকা, শুক্রবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

বিনোদন

দর্শক হৃদয় ছুঁয়ে যাবে ‘আক্ষেপ’!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
দর্শক হৃদয় ছুঁয়ে যাবে ‘আক্ষেপ’! সামিরা খান মাহি, ফজলুর রহমান বাবু ও মুশফিক ফারহান

এ প্রজন্মের দর্শকপ্রিয় অভিনেতা মুশফিক ফারহান ও অভিনেত্রী সামিরা খান মাহি। সম্প্রতি তাদের জুটি করে ছোট পর্দার সময়ের জনপ্রিয় নির্মাতা মাবরুর রশিদ বান্নাহ নির্মাণ করেছেন একক নাটক ‘আক্ষেপ’।

ঈদ আয়োজনে নাটকটি জি সিরিজের ইউটিউব চ্যানেলে মুক্তি পেয়েছে।

পিতা-পুত্রের গল্পের নাটকটি প্রকাশ্যে আসতেই সব মহলের প্রশংসা কুড়াচ্ছে। বিশেষ করে এতে ফারহানের অভিনয় প্রশংসিত হয়েছে। নাটকে প্রতিবন্ধী এক যুবকের চরিত্রে অভিনয় করেছেন ফারহান। এ ধরনের গল্পে এবারই প্রথম কাজ করেছেন বলে জানিয়েছেন তিনি। নাটকটি নিয়ে আশাবাদী তিনি।

নাটকটি নিয়ে নির্মাতা বান্নাহ বলেন, গত চার বছর ধরেই গল্পটি মাথায় রয়েছে। অবশেষে কাজটি করা হলো। কাজটা করা খুবই চ্যালেঞ্জিং ছিল। গল্পটি পিতা-পুত্রের। আমাদের দেশে প্রতিবন্ধীদের নিয়ে সেরকম কাজ নির্মাণ হতে দেখি না। মানুষকে নাড়া দেবে এখানে সেরকম গল্পের কাজ হয় না বললেই চলে। সমাজ সচেতনতার জন্য এই কাজটি নির্মাণ।

তিনি আরো বলেন, একজন প্রতিবন্ধী ও তার পরিবারের সংগ্রামের গল্প এ নাটকে তুলে ধরা হয়েছে। তাদেরও রয়েছে নানা আক্ষেপের গল্প। না বলা সেই গল্প নিয়েই নাটকটি। প্রতিবন্ধী ছেলেকে নিয়ে সমাজ থেকে দূরে বসবাস করে পিতা। একটা সময় পিতার মধ্যে ভয় কাজ করে সে মারা গেলে তার সন্তানের কী হবে? এমনই গল্পে নাটকটি এগিয়ে যাবে।

যোগ করে বান্নাহ বলেন, গল্পে সমাজের নানা কুসংস্কার তুলে ধরা হয়েছে। দর্শক নাটকটি দেখলে সামাজিক বার্তা পাবে। এ নাটকের মাধ্যমে মানুষকে সচেতন করার চেষ্টা করেছি। খুবই হৃদয়বিদারক একটি গল্প। ‘আক্ষেপ’ দর্শক হৃদয় ছুঁয়ে যাবে। দর্শক তা দেখলেই বুঝতে পারবেন। এ নাটকের প্রতিটি শিল্পী দুর্দান্ত অভিনয় করেছে।

যোগ করে তিনি আরো বলেন, এ নাটকের মাধ্যমে নতুন এক ফারহানকে খুঁজে পাবে দর্শক। ফারহান নিজেকে ভেঙে দর্শকদের সামনে নতুন ভাবে হাজির হয়েছেন। নিজের সেরাটা দিয়ে কাজটি করেছে। আশা করি, নাটকটি সবার ভালো লাগবে।

নিজের সেরা কাজ উল্লেখ করে বান্নাহ বলেন, যতোগুলো কাজ করেছি তার মধ্যে আমার অন্যতম একটি কাজ হচ্ছে ‘আক্ষেপ’। আমার সবগুলো কাজকে সম্মান রেখেই বলছি- এটি একেবারে ব্যতিক্রম ও সেরা একটি কাজ।

নাটকটিতে ফারহান-মাহি ছাড়া অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, মোমেনা চৌধুরীর, শোয়েব মনির, শাহীন মৃধা, রাশেদ ইমরান, মামুনসহ অনেকেই।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।