ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

বিনোদন

বাঙালি রীতিতে বিপাশার মেয়ের ‘মুখেভাত’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১২ ঘণ্টা, জুন ১১, ২০২৩
বাঙালি রীতিতে বিপাশার মেয়ের ‘মুখেভাত’

বলিউড অভিনেত্রী বিপাশা বসু বর্তমানে এক কন্যা সন্তানের মা। অভিনেতা করণ সিংহ গ্রোভারের সঙ্গে বিয়ের ছয় বছরের মাথায় ২০২২ সালের ১২ নভেম্বর কন্যাসন্তানের জন্ম দিয়েছেন বলিউডের এই বাঙালি অভিনেত্রী।

এবার মেয়ের মুখেভাত অনুষ্ঠান সারলেন এই অভিনেত্রী। সামাজিকমাধ্যমে সেই অনুষ্ঠানের টুকরো ভিডিও শেয়ার করেছেন বিপাশা। ভিডিওতে দেখা যায়, মেয়ের মুখেভাত অনুষ্ঠানের আয়োজন ছিল বাঙালি রীতিতে।  

অনুষ্ঠানের প্রাচীরপত্রে লেখা ছিল, ‘দেবীর মুখেভাত’। অনুষ্ঠানে লালের ওপর সাদা সুতোর কাজ করা সালোয়ার কামিজ পরেছিলেন বিপাশা। টেনে বাঁধা খোঁপা, কপালে লাল বড় টিপ আর সিঁথিতে সিঁদুর পরেছিলেন।

এদিকে, বিপাশার মেয়েকে সাজানো হয়েছিল লাল-সোনালী বেনারসিতে। পায়ে সোনার নূপূর, কপালে চন্দন। গায়ে সোনার গয়না, মাথায় শোলার মুকুট। মেয়েকে কোলে নিয়ে নিয়ে হাসিতে ঝলমলিয়ে উঠছেন নতুন মা বিপাশা।

এখানে শেষ নয়, মেয়ের মুখেভাত অনুষ্ঠানে হাজির ছিলেন অভিনেতা করণ সিংহ গ্রোভারও। কুর্তা, কোটে সেজেছিলেন তিনি। মেয়েকে কোলে বসিয়ে পালন করলেন যাবতীয় রীতি।

বাঙালিদের হিন্দু পরিবারে মুখেভাত অনুষ্ঠানে বেশ কিছু রীতি পালন করা হয়। যেমন একটি থালায় রাখা হয়, বই (সাধারণত গীতা রাখা হয়), কলম, টাকা, ধান, মাটি ও অন্যান্য জিনিস। শিশুর সামনে সেই থালা ধরা হয়, এর মধ্যে শিশু কোনও একটা বেছে নেয়। আর প্রত্যেকটিরই থাকে আলাদা আলাদা অর্থ।

বিপাশার শেয়ার করা ভিডিওর কমেন্টে এক অনুরাগী প্রশ্ন করেছেন, দেবী (বিপাশার মেয়ে) কী ধরল ওই থালা থেকে? উত্তরে বিপাশা জানান, বই ধরেছে দেবী।

২০১৫ সালে ‘অ্যালোন’ সিনেমায় একসঙ্গে কাজ করার সময়ই নাকি করণের প্রেমে পড়েন বিপাশা। ২০১৬ সালে বিয়ে করেন তারা। বিয়ের ছয় বছর পর এই তারকা দম্পতির ঘর আলো করে এসেছে কন্যা সন্তান।

মেয়ে দেবীর নামের শেষে রয়েছে দুজনেরই পদবি। দেবী বসু সিংহ গ্রোভার। তবে ৬ মাসেরও বেশি সময় পর্যন্ত দেবীর মুখ আড়ালেই রেখেছিলেন তারা। তবে সম্প্রতি দেবীর প্রথম ছবি প্রকাশ্যে এনেছেন তারা। প্রকাশ করেছেন দেবীর ডাকনামও। বিপাশা মেয়ের ডাক নাম রেখেছেন মিষ্টি।  

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, জুন ১১, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।