ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

আইসিসিবিতে হতে যাচ্ছে পপ কালচার ফেস্ট

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৫ ঘণ্টা, জুন ১২, ২০২৩
আইসিসিবিতে হতে যাচ্ছে পপ কালচার ফেস্ট

আমাদের দেশে দিনে দিনে বেশ জনপ্রিয় হচ্ছে পপ কালচার। এমন ধারণা নিয়েই শুরু হতে যাচ্ছে দেশের সবচেয়ে বড় পপ কালচার ফেস্টিভ্যাল ‘ঢাকা সামার কন ২০২৩’।

আগামী ১২, ১৩ ও ১৪ জুলাই রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি)-তে তিনদিন ব্যাপী অনুষ্ঠিত হবে এই ফেস্টিভ্যাল।

কমিক, কসপ্লে, কনসার্ট, গেমিং, আর্ট সকল প্রকার বিনোদনের সমারহ নিয়ে প্রথমবারের মত এই ফেস্টিভ্যাল আয়োজন করতে যাচ্ছে মিডিয়াকোয়েস্ট বাংলাদেশ।

মূলত একটি বিশ্বব্যাপী উৎসাহমূলক অভিজ্ঞতা ও সংশ্লিষ্ট কমিউনিটিতে একটি আন্তর্জাতিক মানের প্ল্যাটফর্ম তৈরির ধারণা থেকেই আয়োজিত হচ্ছে ‘ঢাকা সামার কন’।     

এই ফেস্টিভ্যাল থাকছে- কসপ্লে প্রতিযোগিতা, কনসার্ট, কমিক বই, এক্সপেরিয়েন্স জোন, কিডস জোন, হিপ পপ, কে-পপ, গেমিং, ফুড জোন ও প্যানেল আলোচনাসহ আরো অনেক আয়োজন। পছন্দের সুপারহিরোর পারফর্মেন্স কিংবা প্রিয় কসপ্লে আর্টিসের সঙ্গে দেখা করার সুযোগের সাথে জনপ্রিয় সকল ব্যান্ড সঙ্গীতের এক মেলা হয়ে উঠবে ঢাকা সামার কনের মঞ্চ।  

ফেস্টিভ্যালে কসপ্লেয়াররা মঞ্চে তাদের পছন্দের কমিক, সুপারহিরো ও সিনেমার চরিত্রগুলোকে তুলে ধরবেন। এরপর কস্টিউম প্লের মাধ্যমে মঞ্চ মাতাবেন, করবেন ফ্রি-স্টাইল পরিবেশনা। কসপ্লেয়ারদের কখনো দেখা যাবে গোয়েন্দা শার্লক হোমস সেজে হ্যারি পটারকে পরামর্শ দিতে, ব্যাটম্যানকে দেখা যাবে ‘ম্যাট্রিক্স’ সিনেমার নিওর সঙ্গে আড্ডা দিতে। ডিজনির প্রিন্সেস এলসা আর অ্যানিমে চরিত্র আর নারুটোকেও দেখা যাবে দুই বন্ধু একসঙ্গে সেলফি তুলছেন। পুরো কসপ্লে প্রতিযোগিতার মাধ্যমে বিজয়ীরা নির্বাচিত হবেন তিনটি ভিন্ন ক্যাটাগরিতে।  

কমিক প্রেমীদের জন্য থাকবে কমিক জোন। যার মধ্যে থাকবে ভিনটেজ ক্লাসিক থেকে কমিক্সের বিশাল সংগ্রহ। যা তরুণদের ব্যাপক অনুপ্রেরণা ও বিনোদন দেবে। প্রতিদিনই রয়েছে কনসার্ট, যেখানে পারফর্ম করবে দেশীয় বিখ্যাত সব হেভি মেটাল, রক এবং পপ ব্যান্ড এবং সঙ্গে থাকছে একক সঙ্গীত পরিবেশনা। আরো থাকবে হিপহপ, কে-পপ, জে-পপসহ নানান গ্রুপের পরিবেশনা।       

ঢাকা সামার কনে থাকবে এক্সপেরিয়েন্স জোন। যেখানে দেশি-বিদেশী প্রতিষ্ঠান তাদের প্যাভিলিয়নে পণ্য ও সেবা প্রদর্শন করবে। আরো থাকবে আর্টিস্ট এ্যালি, নানান অ্যাকশন ফিগার ও টয় কালেকশনগুলো ডিসপ্লে করার জায়গা। এছাড়াও ভি-আর এক্সপেরিয়েন্স, ফ্যান মিট-গ্রিট, পুণর্মিলন, কমিক ও কসপ্লে মাররেন্ডাইজিং-এ ভরপুর থাকবে এক্সপেরিয়েন্স জোন। তিন দিনব্যাপী এই ফেস্টিভালে থাকবে নানান রকম খাবার সমারোহ নিয়ে ফুডকোর্ট।  

ঢাকা সামার কন ২০২৩’র কনভেনর এবং মিডিয়াকোয়েস্ট বাংলাদেশ-এর সহ-প্রতিষ্ঠাতা তারিকুল সুমন বলেন, সব ধরণের বিনোদনের সমারহ নিয়ে প্রথমবারের মত এই ফেস্টিভ্যাল আয়োজন করতে যাচ্ছি। পছন্দের সুপারহিরোর পারফর্মেন্স কিংবা প্রিয় কসপ্লে আর্টিসের সঙ্গে দেখা করার পাশাপাশি দেশের জনপ্রিয় সকল সঙ্গীত ব্যান্ডগুলোর মিলন মেলা হয়ে উঠবে ঢাকা সামার কনের মঞ্চ। ফেস্টিভ্যালে কসপ্লেয়ারদের মধ্যে থেকে একক, দলীয় এবং শিশু এই তিন ক্যাটাগরিতে পুরস্কৃত করা হবে।

তিনি আরো বলেন, ফেস্টিভ্যালে শিশুদের জন্য বিশেষ কিডস জোনের ব্যবস্থা থাকবে। যেখানে শিশুরা নিরাপদে খেলাধুলা করার সুযোগ পাবে। রেজিস্ট্রেশন ব্যবস্থার মাধ্যমে অভিভাবকরা তাদের সন্তানকে রেখে ফেস্টিভ্যালের অন্যান্য প্রোগ্রামগুলো উপভোগ করতে পারবেন। তাছাড়াও আমরা বেশ কিছু সারপ্রাইজ রেখেছি যা আমাদের দশনার্থীদের বাড়তি আনন্দ দেবে। আশা করি ঢাকা সামার কন বিনোদনে এক নতুন মাত্রা যোগ করবে।

ঢাকা সামার কন নিয়ে বিস্তারিত তথ্য জানতে ভিজিট করুন অফিসিয়াল ফেসবুক পেজ’ https://www.facebook.com/dhakasummercon -এ।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুন ১২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।