ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

ব্যাটম্যান হয়ে বেন আফ্লেকের ফেরা, আসছে ‘দ্য ফ্ল্যাশ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, জুন ১২, ২০২৩
ব্যাটম্যান হয়ে বেন আফ্লেকের ফেরা, আসছে ‘দ্য ফ্ল্যাশ’

আবার মেতে উঠেছেন ডিসি কমিকসের ব্যাটম্যান ভক্তরা। দরজায় কড়া নাড়ছে নতুন সিনেমা।

রীতিমত হৈ-হুল্লোড় পড়ে গেছে সিনেমা দুনিয়ায়। সিনেমার নাম ‘দ্য ফ্ল্যাশ’। আগামী ১৬ জুন বিশ্বব্যাপী মুক্তি পেতে যাচ্ছে এটি।

একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাবে বহুল কাঙ্খিত এই সিনেমা। ওয়ার্নার ব্রোস ডিসকভারি ও ডিসি স্টুডিওর প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন অ্যান্ডি মুশিয়েটি।

২০২২ সালে মুক্তির কথা থাকলেও কোভিড মহামারির কারণে সিনেমাটির পোস্ট প্রোডাকশন বিলম্বিত হয়েছে। এরপর থেকেই দর্শকমহলে আলোচনা চলছিলো কবে আসবে সিনেমাটি। গেল ফেব্রুয়ারিতে ট্রেলার প্রকাশের সঙ্গে সঙ্গে ঝড়ের গতিতে পৌঁছে যায় ভক্তদের কাছে। সাধারণ গল্পে আবেগপূর্ণ পারিবারিক প্লট এবং কমেডির দারুণ সমন্বয়ে ‘দ্য ফ্ল্যাশ’-এর প্রথম ট্রেলারটি রোমাঞ্চকর হিসেবে ভক্তদের মন জয় করেছে।  

একের পর এক মন্তব্য করে নিজেদের উচ্ছ্বাস প্রকাশ করেছেন ভক্তরা। এদিকে ডিসি স্টুডিওর কো-চেয়ারম্যান জেমস গান স্টুডিওর প্রেস ডে’তে ডিসি চরিত্রের স্বতন্ত্র সিনেমাটিকে সর্বকালের শ্রেষ্ঠ সুপারহিরো সিনেমাগুলোর মধ্যে একটি হিসাবে আখ্যায়িত করেছেন।

ভক্তদের আনন্দে নতুন মাত্রা যোগ করেছে আবার ব্যাটম্যান চরিত্রে বেন আফ্লেকের ফিরে আসার খবরে। সিনেমার মূল গল্প ফ্ল্যাশকে ঘিরে আবর্তিত হলেও এতে ব্যাটম্যানের চরিত্রে বেন অ্যাফ্লেকের একটি বিশেষ ভূমিকা থাকবে বলে জানিয়েছেন পরিচালক। ফ্ল্যাশের চরিত্র ফুটিয়ে তুলবেন ইজরা মিলার। এছাড়া অভিনেতা মাইকেল কিটনকেও একটি বিশেষ ভূমিকায় দেখা যাবে।  

২০১৭ সালে জাস্টিস লিগের পরে আর ব্যাটম্যান চরিত্রে ফিরবেন না বলেই জানিয়েছিলেন বেন অ্যাফ্লেক। এই সিদ্ধান্ত স্বাভাবিকভাবেই হতাশ করেছিল ভক্তকূলকে। ভ্যানিটি ফেয়ার সবার আগে বেন অ্যাফ্লেকের ফিরে আসার সংবাদ প্রকাশ করে। তারপর ডিসি ফ্যানডম ইভেন্টে পরিচালক অ্যান্ডি মুশিয়েটি জানান, বেনের মধ্যে যে স্বকীয়তা এবং অভিনয় দক্ষতা আমরা আগে দেখেছি-তারপর ওকে ছাড়া আর কাউকেই আমরা ব্যাটম্যান হিসেবে ভাবতে পারছিনা।

তবে এই সিনেমাতে মাইকেল কিটনেরও একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে বলে জানান পরিচালক। এমনকি সিনেমার একটি গুরুত্বপূর্ণ অংশে উভয় ব্যাটম্যানের কথোপকথন, অ্যাক্টিভিটির মধ্যে দিয়ে অনেক অজানা রহস্য উন্মোচিত হবে বলে দর্শকদের উম্মাদনায় বাড়তি পারদ ঢেলে দিয়েছেন এন্ডি। সবমিলিয়ে যা দেখা যাচ্ছে তাতে সহজেই অনুমান করা যায়, এই জুনে বক্স অফিসকে মাতিয়ে তুলতে যাচ্ছে ‘দ্য ফ্ল্যাশ’।

ডিসির কামব্যাক ফিল্ম হতে পারে এটি। দশর্কদের সাড়া ও অগ্রিম বুকিং থেকে ধারণা করা হচ্ছে সিনেমাটি প্রথম সপ্তাহে আয়, করবে ৭ কোটি ৫০ লাখ ডলার। যদিও এর আগে ম্যাট রিভসের ‘দ্য ব্যাটম্যান’ প্রথম সপ্তাহে আয় করেছিল ১৩ কোটি ৪০ লাখ ডলার।

তবে ডিসির সিনেমার যে অবস্থা সে তুলনায় এই সিনেমাটি ভালো অবস্থানে আছে। কারণ ডিসির ব্ল্যাক অ্যাডামের প্রথম দিকের আয় ছিল এর চেয়ে কম। বিশেষত শাজাম আয় করেছিল মাত্র ৩ কোটি ডলার। সেদিক থেকে দ্য ফ্ল্যাশ-এর সম্ভাবনা ভালো। বিশ্লেষকরা বলছেন, প্রথম সপ্তাহের পর সিনেমার আয় বাড়তে পারে।

বাংলাদেশ সময়: ২০৪৬ জুন ১২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।