ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

এ সপ্তাহের সিনেমা 

ফুলজানের ফিরে দেখা’য় হলিউডের দ্য ফ্ল্যাশ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
ফুলজানের ফিরে দেখা’য় হলিউডের দ্য ফ্ল্যাশ

দেশের প্রেক্ষাগৃহে শুক্রবার (১৬ জুন) মুক্তি পেয়েছে নতুন দুটি সিনেমা। এগুলোর একটি ‘ফিরে দেখা’ ও ‘ফুলজান’।

জানা গেছে, মোট ৩৭টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সিনেমা দুটি। একই সঙ্গে স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে হলিউডের সিনেমা ‘দ্য ফ্ল্যাশ’।

বরেণ্য চিত্রনায়িকা রোজিনা প্রথমবারের মতো নির্মাণ করেছেন সিনেমা। তার নির্মিত ‘ফিরে দেখা’য় মুক্তিযুদ্ধের প্রেক্ষাপট উঠে আসবে। ২০১৯-২০ অর্থবছরে সিনেমাটির জন্য ৫০ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছেন তিনি।

সিনেমাটিতে অভিনয়ও করেছেন রোজিনা। এছাড়া আছেন ইলিয়াস কাঞ্চন, নিরব ও স্পর্শিয়া। দেশের ২২টি প্রেক্ষাগৃহে দেখা যাচ্ছে ‘ফিরে দেখা’।

এদিকে, ‘ফুলজান’ সিনেমা মুক্তি পেয়েছে দেশের ১৫টি প্রেক্ষাগৃহে। এটি পরিচালনা করেছেন আমিনুল ইসলাম বাচ্চু। গ্রামীণ পটভূমিতে নির্মিত সিনেমাটিতে অভিনয় করেছেন মিষ্টি জান্নাত, সনি রহমান, রিয়াদ রায়হান, লিটন খন্দকার, জেসমিন জারা, আমিনুল ইসলাম বাচ্চু প্রমুখ।  

অন্যদিকে, দেশের মাল্টিপ্লেক্স সিনেমা হল স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেয়েছে হলিউডের সিনেমা ‘দ্য ফ্ল্যাশ’। বিশ্বব্যাপী মুক্তির দিনেই এটি বাংলাদেশেও মুক্তি পেয়েছে। ঢাকার বাইরে স্টার সিনেপ্লেক্সে চট্টগ্রাম ও রাজশাহীর শাখাতেও প্রদর্শিত হচ্ছে সিনেমাটি।  

ওয়ার্নার ব্রোস ডিসকভারি ও ডিসি স্টুডিওর প্রযোজনায় সিনেমাটি পরিচালনা করেছেন অ্যান্ডি মুশিয়েটি। ডিসি স্টুডিওর কো-চেয়ারম্যান জেমস গান স্টুডিওর প্রেস ডে’তে ডিসি চরিত্রের স্বতন্ত্র সিনেমাটিকে সর্বকালের শ্রেষ্ঠ সুপারহিরো সিনেমাগুলোর মধ্যে একটি হিসাবে আখ্যায়িত করেছেন।

ভক্তদের আনন্দে নতুন মাত্রা যোগ করেছে ‘দ্য ফ্ল্যাশ’র মাধ্যমে আবার ব্যাটম্যান চরিত্রে বেন আফ্লেকের ফিরে আসার খবরে। সিনেমার মূল গল্প ফ্ল্যাশকে ঘিরে আবর্তিত হলেও এতে ব্যাটম্যানের চরিত্রে বেন অ্যাফ্লেকের একটি বিশেষ ভূমিকা রয়েছে। ফ্ল্যাশের চরিত্র ফুটিয়ে তুলবেন ইজরা মিলার। এছাড়া অভিনেতা মাইকেল কিটনকেও একটি বিশেষ ভূমিকায় দেখা যাবে।  

বাংলাদেশ সময়: ১৬৫২ জুন ১৬, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।