ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মাইকেল জ্যাকসনের স্মৃতিঘেরা স্টুডিওতে চিরকুট

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
মাইকেল জ্যাকসনের স্মৃতিঘেরা স্টুডিওতে চিরকুট ব্যান্ডদল চিরকুট

যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে অবস্থিত হলিউডের ঐতিহাসিক ওয়েস্টলেক স্টুডিওতে এবার গান রেকর্ড করেছে দেশের জনপ্রিয় ব্যান্ডদল চিরকুট। বর্তমানে দেশটিতে কনসার্ট সফরে আছে দলটি।

স্টেজ মাতানোর অবসরেই সোমবার (১২ জুন) বিখ্যাত এ স্টুডিওতে গান রেকর্ড করেছে দলটি।

জানা গেছে, সত্তরের দশকে তৈরি হওয়া পৃথিবীর অন্যতম বিখ্যাত স্টুডিও ওয়েস্টলেক। এখানে মাইকেল জ্যাকসন, পল ম্যাককার্টনি, ইমাজিন ড্রাগনস, চেইন-স্মোকারস, হুইটনি হিউস্টন, অ্যালানিস মরিসেট, রিয়ানা, লেডি গাগা, লানা ডেল রে, এনসিঙ্ক, ভ্যান হেলেন, জাস্টিন বিবার, আশারসহ জগদ্বিখ্যাত অসংখ্য শিল্পীর অ্যালবাম রেকর্ড হয়েছে ও হচ্ছে।

আজ পর্যন্ত বিশ্বের সবচেয়ে জনপ্রিয় এন্টারটেইনার, দি বিগেস্ট রকস্টার অব অল টাইম মাইকেল জ্যাকসনের ‘থ্রিলার’ অ্যালবামের পুরোটাই এখানে রেকর্ড করা হয়েছিল। জানা যায়, আরো অনেক অনেক গান করেছেন তিনি এখানে। তার স্মৃতিও সংরক্ষিত আছে এ স্টুডিওর একটি বিশেষ কক্ষে।

এমনই বিখ্যাতজনদের পদভারে মুখর-স্মৃতিমাখা অত্যাধুনিক স্টুডিওটিতে নতুন সংগীতায়োজনে তৈরি হলো চিরকুটের জনপ্রিয় গান ‘আহারে জীবন’। এই অভিজ্ঞতায় দারুণ উচ্ছ্বসিত চিরকুট।

দলের অন্যতম সদস্য শারমিন সুলতানা সুমি তার প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে বলেন, ‘এই অনুভূতি বলে বোঝানো যাবে না। ব্যান্ডের ২১ বছরের পথচলায় আমাদের জন্য দারুণ একটি স্মরণীয় দিন। বাংলাদেশ থেকে এসে হলিউডের এই স্টুডিওতে, এত জগদ্বিখ্যাত মানুষের গন্ধমাখা জায়গাটিতে আমরা সারাদিন রেকর্ড করেছি। সারাদিন কাটিয়েছি। সৃষ্টিকর্তা আমাদের এত দিয়েছেন, কৃতজ্ঞতায় বারবার নুইয়ে যাই আমরা। ’

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ চলচ্চিত্রে তাদের গাওয়া ‘আহারে জীবন’ গানটি এখন কোটি কোটি মানুষের আবেগ। তাই সে আবেগের প্রতি সম্মান জানিয়েই ঐতিহাসিক এ স্টুডিওতে গানটি পুনরায় রেকর্ড করলেন তারা। যা শিগগিরই প্রকাশিত হবে।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।