ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

প্রকাশ পেল ‘ঢাকা সামার কন’ থিম সং ‘এস্কেপ’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
প্রকাশ পেল ‘ঢাকা সামার কন’ থিম সং ‘এস্কেপ’

ঢাকা: আগামী ১৩, ১৪ ও ১৫ জুলাই রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) তিনদিন ব্যাপী অনুষ্ঠিত হতে যাচ্ছে দেশের সবচেয়ে বড় পপ কালচার ফেস্টিভ্যাল ‘ঢাকা সামার কন ২০২৩’।

অনুষ্ঠেয় ফেস্টিভালের উত্তেজনায় এক নতুন মাত্রা যোগ করতে প্রকাশ পেল ‘ঢাকা সামার কন’ থিম সং ‘এস্কেপ’; যা পপ কালচার ফেস্টিভালের জন্য প্রথমবারের মতো তৈরি করা কোনো থিম সং।

অনন্য ধারার এ আয়োজনের থিম সং টি নির্মাণে স্বনামধন্য হেভি মেটাল ব্যান্ড মেকানিক্সের সঙ্গে যৌথভাবে তারকা শিল্পী শিশির আহমেদ, রায়েফ আল হাসান রাফা এবং ব্ল্যাক জ্যাং যুক্ত হয়েছেন। মঙ্গলবার গানটির মিউজিক ভিডিওসহ ‘ঢাকা সামার কন’ এর অফিসিয়াল ইউটিউব চ্যানেল এবং সর্বোপরি সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে প্রকাশ পেয়েছে।

‘এস্কেপ’ গানটি লিখেছেন মেকানিক্স ব্যান্ডের স্বনামধন্য ড্রামার ও মিডিয়াকোয়েস্টের এজিএম শেখ এম রিয়াজ।

তরুণ-তরুণীর মধ্যে আত্মবিশ্বাস তৈরি ও অনুপ্ররণা যোগাতে সর্বোপরি তারুণ্যের স্পৃহা, নির্ভিকতা, স্বাধীনচেতা, সৃজনশীলতাকে জাগ্রত ও উদ্ধুদ্ধ করাই ‘এস্কেপ’ গানটির লক্ষ্য। এ গানে র‍্যাপ করেছেন হিপ হপ জগতের জনপ্রিয় শিল্পী ব্ল্যাক জ্যাং। গানটি সর্বোপরি পরিচালনা ও সংযোজনার কাজ করেছেন শিশির আহমেদ।  

মেকানিক্সের ভোকাল আফতাবুজ্জামান ত্রিদিব ‘এস্কেপ’ গানটি নিয়ে বলেন, ‘মেকানিক্স সব সময় ফ্যানদের নতুন কিছু দিতে প্রতিশ্রুতিবদ্ধ। ঢাকা সামার কনের এ থিম সং নিয়েও আমাদের পরিকল্পনা তেমনি। আমি আশা করবো সবাই গানটি শুনবে ও ঢাকা সামার কনে অংশগ্রহণের মাধ্যমে ফেস্টিভালকে সফল করবেন। ’

ঢাকা সামার কন ২০২৩- এর কনভেনর ও মিডিয়াকোয়েস্ট বাংলাদেশ-এর সহ-প্রতিষ্ঠাতা তারিকুল সুমন বলেন, ‘সব প্রকার বিনোদনের সমারহ নিয়ে প্রথমবারের মতো এ ফেস্টিভাল আয়োজন করতে যাচ্ছি। দেশের জনপ্রিয় সব সঙ্গীত ব্যান্ডগুলোর মিলনমেলা হয়ে উঠবে ঢাকা সামার কনের মঞ্চ। ‘এস্কেপ’ গানটি প্রতিটি মানুষের মধ্যে আত্মবিশ্বাস ও নতুন কিছু করার অনুপ্রেরণা দেবে।

মিডিয়াকোয়েস্ট বাংলাদেশের সহ-প্রতিষ্ঠাতা শ্রাবণ সাগর বলেন, ‘মিডিয়াকোয়েস্ট সাধারণ থেকে বেরিয়ে এসে একটা অসাধারণ কিছু করার চেষ্টারত সবসময়। ঢাকা সামার কন এমনই একটা উদ্যোগ। ঢাকা সামার কন আমাদের দেশে পপ-কালচারকে একটি প্ল্যাটফর্ম দিতে সংকল্পবদ্ধ ঠিক সেটাই প্রকাশ পেয়েছে এ ‘এস্কেপ’ গানে। এটিই দেশের প্রথম কোন পপ-কালচার ফেস্টিভাল যার নিজস্ব থিম-সং হয়েছে। ’

কমিক, কসপ্লে, কনসার্ট, গেমিং, কে-পপ, হিপ-হপ, আর্ট সব প্রকার বিনোদনের সমারহ নিয়ে প্রথমবারের মতো এ ফেস্টিভাল আয়োজন করতে যাচ্ছে দেশের শীর্ষ স্থানীয় ইভেন্ট ম্যানেজমেন্ট ও জনসংযোগ প্রতিষ্ঠান মিডিয়াকোয়েস্ট বাংলাদেশ। মূলত একটি বিশ্বব্যাপী উৎসাহমূলক অভিজ্ঞতা ও সংশ্লিষ্ট কমিউনিটিতে একটি আন্তর্জাতিক মানের প্ল্যাটফর্ম তৈরির ধারণা থেকেই আয়োজিত হচ্ছে ঢাকা সামার কন।

ঢাকা সামার কন ২০২৩ নিয়ে বিস্তারিত তথ্য জানতে ভিজিট করুন অফিসিয়াল ফেসবুক পেজ’এ - https://www.facebook.com/dhakasummercon এ।  

গানটি ইউটিউবে শুনতে: https://youtu.be/TX3r_rPHA98  

অফিসিয়াল ইভেন্ট পেজ- https://facebook.com/events/s/dhaka-summer-con-2023/196643493359105/

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।