ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

সপ্তাহজুড়ে ‘আগুনযাত্রা’র পাঁচ প্রদর্শনী

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, জুলাই ৭, ২০২৩
সপ্তাহজুড়ে ‘আগুনযাত্রা’র পাঁচ প্রদর্শনী

নাট্যদল প্রাচ্যনাট প্রযোজিত ‘আগুনযাত্রা’ নাটকের পাঁচটি প্রদর্শনী হতে যাচ্ছে এক সপ্তাহে। ভারতের নাট্যকার মহেশ দাত্তানির লেখা ‘সেভেন স্টেপ অ্যারাউন্ড দ্য ফায়ার’ থেকে নাটকটি অনুবাদ করেছেন শহীদুল মামুন।

রূপান্তর ও নির্দেশনা দিয়েছেন আজাদ আবুল কালাম।

প্রাচ্যনাট এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ৯ জুলাই সন্ধ্যা ৭টায় জাতীয় নাট্যশালা মিলনায়তনে এবং ১২ জুলাই সন্ধ্যা ৭টায় পরীক্ষণ থিয়েটার মিলনায়তনে নাটকটির দুটি প্রদর্শনী হবে।

এরপর নাটক সরণির মহিলা সমিতির মঞ্চে ১৩ জুলাই সন্ধ্যা ৭টায় এবং ১৪ জুলাই বিকাল সাড়ে ৫টা ও সন্ধ্যা সাড়ে ৭টায় আরও তিনটি প্রদর্শনী হবে।

নাটক শুরু হওয়ার আগে থাকবে থিয়েট্রিক্যাল পারফরম্যান্স এবং প্রাচ্যনাটের সকল নাটকের পোস্টার প্রদর্শনী। ‘আগুনযাত্রা’ প্রাচ্যনাটের ৪১তম প্রযোজনা।

‘আগুনযাত্রা’ নাটকে অভিনয় করছেন শা‌হেদ আলী, ফরহাদ হামিদ, সানজিদা প্রীতি, শার‌মিন আক্তার শর্মী, প্রদ্যুৎ কুমার ঘোষ, মো. আব্দুর র‌হিম খান, র‌কি খান, তান‌জি কুন, ডায়ানা ম্যার‌লিন, ফয়সাল সাদী, আহ‌মেদ সাকি, এ কে এম ইতমাম, তমাল, রানা না‌ভেদ, উচ্ছাস তালুকদার।  

মঞ্চ ও আলো পরিকল্পনা করেছেন মো. সাইফুল ইসলাম। সংগীত পরিকল্পনা করেছেন রাহুল আনন্দ। কো‌রিওগ্রা‌ফি করেছেন স্নাতা শাহ‌রিন। প্রপস পরিকল্পনা করেছেন তান‌জি কুন এবং পোশাক পরিকল্পনা করেছেন আফসান আনোয়ার। ভিডিও নির্মাণ ও প্রক্ষেপণে রয়েছেন শাহরিয়ার শাওন ও রিপন কুমার দাস ধ্রুব।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জুলাই ০৭, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।