ঢাকা, শনিবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৬ জুলাই ২০২৪, ২৮ জিলহজ ১৪৪৫

বিনোদন

হাসপাতালে সত্যজিতের ‘চারুলতা’

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫১ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
হাসপাতালে সত্যজিতের ‘চারুলতা’ মাধবী মুখোপাধ্যায়

হাসপাতালে ভর্তি আছেন সত্যজিত রায়ের দর্শকপ্রিয় সিনেমা ‘চারুলতা’র মাধবী মুখোপাধ্যায়। দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে টানা ২১ দিন ধরে চিকিৎসাধীন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, গত ২১ জুন থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন মাধবী মুখোপাধ্যায়। ৮১ বছর বয়সী এই অভিনেত্রী ভ্যাসকুলাইটিস ডারমাটাইটিস নামক অটোইমিউন রোগে আক্রান্ত।

পায়ের চামড়ায় সংক্রমণের জন্য শুরুতে সাধারণ ওয়ার্ডে রাখা হলেও পরে অবস্থার অবনতি হলে তাকে সিসিইউতেই  স্থানান্তরিত করা হয় বলে জানা গেছে। আপাতত অভিনেত্রীর পরিস্থিতি স্থিতিশীল। তবে তার অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই উদ্বিগ্ন তার ভক্তরা।

সদ্য হাসপাতাল কর্তৃপক্ষ এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, চিন্তার কোন কারণ নেই। এই মুহূর্তে স্থিতিশীল অভিনেত্রী। হাসপাতালের মেডিসিন বিভাগের প্রধান ডা. বিশ্বজিৎ ঘোষ দস্তিদারের নেতৃত্বাধীন চিকিৎসকদের দল সবসময় মনিটর করছেন বর্ষীয়ান অভিনেত্রীকে।

এদিকে, দীর্ঘদিন ধরেই ডায়াবেটিস রোগে আক্রান্ত মাধবী মুখোপাধ্যায়। এছাড়াও উচ্চ-রক্তচাপজনিত সমস্যা রয়েছে তার। সেইজন্যই তাকে নিয়ে বাড়তি সতর্ক চিকিৎসকরা। তবে পরিস্থিতি স্বাভাবিক থাকলে খুব শিগগিরই তাকে ছেড়ে দেওয়া হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

মা লীলা দেবীর হাত ধরে থিয়েটারে পা রেখেছিলেন মাধবী মুখোপাধ্যায়। শিশির ভাদুড়ির সঙ্গে প্রথম কাজ করেছিলেন ছোট্ট মাধবী। শিশির ভাদুড়ি, নির্মলেন্দু লাহিড়ী এবং ছবি বিশ্বাসের মতো অভিনেতাদের কাছ থেকে অভিনয়ের দীক্ষা পেয়েছেন মাধবী। পরে সত্যজিৎ রায়, মৃণাল সেন, ঋত্বিক ঘটকের মতো পরিচালকের সিনেমায় অভিনয় করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।