ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

আইসিসিবিতে দেশের সবচেয়ে বড় পপ কালচার ফেস্টিভ্যাল

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
আইসিসিবিতে দেশের সবচেয়ে বড় পপ কালচার ফেস্টিভ্যাল

ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা (আইসিসিবি)-এর হল ৩ এবং ৪ এ নানান রকম বিনোদনের উপকরণ ও কার্যক্রম নিয়ে বৃহস্পতিবার (১৩ জুলাই) শুরু হলো “ঢাকা সামার কন ২০২৩”।  তিনদিন ব্যাপী দেশের সবচেয়ে বড় পপ কালচার ফেস্টিভ্যাল চলবে শনিবার (১৫ জুলাই) পর্যন্ত।

ফেস্টিভ্যালের প্রথম দিনে উপচে ভিড় লক্ষ্য করা গেছে। কনসার্টের পাশাপাশি আইসিসিবি এর হল ৩ এ সকাল থেকে কসপ্লে লাভারদের ভিড় ছিল চোখে পড়ার মতো ছিল।

কিডস জোনে শিশুদের অংশগ্রহণের পাশাপাশি এক্সপেরিয়েন্স জোনে নানা পণ্য ও সেবা পরখ করে দেখেছিলেন দর্শনাথীরা। এই ফেস্টিভ্যালের আয়োজন করেছে দেশের শীর্ষ স্থানীয় ইভেন্ট ম্যানেজমেন্ট ও জনসংযোগ কোম্পানি মিডিয়াকোয়েস্ট বাংলাদেশ।

ঢাকা সামার কনের এক মঞ্চেই পারফর্ম করবে ৩০টি ব্যান্ড। তিন দিনব্যাপী এই কনসার্টের প্রথম দিন বৃহস্পতিবার পারফর্ম করে আটটি ব্যান্ড। এগুলো হলো- ‘ওল্ড ঢাকা ডায়েরিস’, ‘ফিরোজ জং’, ‘ইন্দালো’, ‘বাংলা ফাইভ’, ‘লেভেল ফাইভ’, ‘ওউনড’, ‘অড সিগনেচার’, ‘ড্যাডস ইন দ্য পার্ক’। এছাড়াও পরিবেশনায় ছিল হাতিরপুল সেশনস, কে-পপ পারফরম্যান্স, রায়হান ইসলাম শুভসহ নানা আয়োজন।

ফেস্টিভ্যালের দ্বিতীয় দিন শুক্রবার (১৪ জুলাই) পারফর্ম করবে- ‘মেসিয়ানিক এরা’, ‘নেইভ’, ‘এনকোর’, ‘সাবকনশাস’, ‘আফটারম্যাথ’, ‘সোনার বাংলা সার্কাস’, ‘অ্যাশেজ’, ‘ব্রহ্মপুত্র’, ‘ক্রিপটিক ফেইট’ ও ‘আর্টসেল’। এছাড়া এদিন কে-পপ পরিবেশনা ও র‍্যাপ ব্যাটেলও থাকছে আকর্ষণ হিসেবে।

শেষ দিনের পরিবেশনায় থাকছে- ‘আপেক্ষিক’, ‘মেকানিক্স’, ‘কার্নিভাল’, ‘ব্ল্যাক’, ‘আরবোভাইরাস’, ‘অ্যাভয়েড রাফা’ ও ‘ওয়ারফেইজ’ ব্যান্ডগুলো। পাশাপাশি পারফর্ম করবেন এ কে রাহুল, ব্ল্যাক জ্যাং ও শাফায়েত।

‘ঢাকা সামার কন’ শুধু কনসার্ট নয় বরং পপ কালচারের উৎসব। এখানে গান পরিবেশনার পাশাপাশি তিনদিনই অনেক আয়োজন থাকছে। যেমন- কসপ্লে প্রতিযোগিতা, কমিক বই, এক্সপেরিয়েন্স জোন, কিডস জোন, হিপ পপ, কে-পপ, গেমিং, ফুড জোন, প্যানেল আলোচনা ইত্যাদি।

ঢাকা সামার কন ২০২৩’র কনভেনর এবং মিডিয়াকোয়েস্ট বাংলাদেশ-এর সহ-প্রতিষ্ঠাতা তারিকুল সুমন বলেন, দেশের জনপ্রিয় সকল সঙ্গীত ব্যান্ডগুলোর মিলন মেলা হয়ে উঠেছে ঢাকা সামার কনের মঞ্চ। শুধু কনসার্ট নয়, দেশের সবচেয়ে বড় পপ কালচার উৎসব এটি।

ঢাকা সামার কনে দ্বিতীয় দিনে আপনার টিকিট সংগ্রহ করুন টিকেটিং পার্টনার গেট সেট রক থেকে এই লিংকে- https://getsetrock.com/buy-ticket/dhaka-summer-con-2023 । প্রতিদিনই মোট ৪ প্রকারের টিকেট-এর ব্যবস্থা আছে।

বাংলাদেশ সময়: ২১৪৩ ঘণ্টা, জুলাই ১৩, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।