ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

১৬ টন টমেটো লেগেছিল এক গানের শুটিংয়ে!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
১৬ টন টমেটো লেগেছিল এক গানের শুটিংয়ে!

সম্প্রতি মুক্তির এক যুগ পূর্ণ করলো জয়া আখতার পরিচালিত সিনেমা ‘জিন্দেগি না মিলেগি দোবারা’। সিনেমাটি মুক্তি পেয়েছিল ২০১১ সালে।

কিন্তু মুক্তির এত বছর পরও এখনো যেন সিনেমাটিতে নতুনত্বের ছোঁয়া মেলে!

কেননা বলিউডের এমন কমেডি-ড্রামা ঘরানার সিনেমা খুব কমই তৈরি হয়েছে!

কিন্তু সিনেমাটি মুক্তির এতটা বছর পর এর টোমাটিনা উৎসবের কথা মনে আছে কি? যেখানে ‘এক জুনুন’ গানে হৃতিক রোশন, ক্যাটরিনা কাইফ, ফারহান আখতার ও অভয় দেওল নাচে মেতেছিলেন! সিনেমাতে প্রদর্শিত সেই গানটি টোমাটিনা ফেস্টিভ্যালের কারণে বেশ চর্চিত হয়েছিল দর্শকমহলে!

কিন্তু জানেন কি কত টন টমেটো অর্ডার করতে হয়েছিল সেই গানের শুটিংয়ের জন্য? এ বিষয়ে সিনেমাটির মুক্তির সময় প্রযোজক রিতেশ সিধওয়ানি বলেছিলেন, উৎসবটিকে বাস্তব সম্মত দেখাতে সেই সময় প্রচুর টমেটো পর্তুগাল থেকে আমদানি করতে হয়েছিল তাদের।

কারণ স্পেনে টমেটো তখনও পাকেনি! ফলে পর্তুগাল থেকে ১৬ টন টমেটো আমদানি করতে হয়েছিল! শোনা যায়, শুধু টমেটোর দাম এবং সেখানে আনতে খরচ হয়েছে প্রায় ১ কোটি টাকা!

সিনেমা মুক্তির সময় জয়া আরও জানিয়েছিলেন, একই জায়গায় তিনি টোমাটিনা উৎসবের শুটিং করেছিলেন যেখানে এটি আসলে ঘটেছিল। সুতরাং, তাকে এটির জন্য বুনিওল শহরের জায়গাটি বুক করতে হয়েছিল।

তবে বুনিওলের বাসিন্দারা অত্যন্ত আপ্লুত ছিলেন এ বিষয়ে। কারণ তারা সেই বছর দুই বার টোমাটিনা উৎসবটি উদযাপন করেছিল। একবার স্পেনের জন্য এবং একবার ভারতের জন্য!

বাংলাদেশ সময়: ২০১৬ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।