ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

বিনোদন

‘১৯৭১ সেই সব দিন’র প্রথম গান

সাবলীল উপস্থাপনে নজড়কাড়া সজল-প্রীতি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
সাবলীল উপস্থাপনে নজড়কাড়া সজল-প্রীতি -আব্দুন নূর সজল

প্রথমবারের মতো সিনেমা নির্মাণ করেছেন অভিনেত্রী ও নাট্যপরিচালক হৃদি হক। সরকারি অনুদানপ্রাপ্ত ‘১৯৭১ সেই সব দিন’ নামের সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে আগামী ১৮ আগস্ট।

এর আগেই এবার প্রকাশ হলো সিনেমাটির প্রথম গান।

‘যাচ্ছো কোথায়’ শিরোনামের গানটি গেয়েছেন কামরুজ্জামান রনি ও ইশরাত এ্যানী। গানটি লিখেছেন নির্মাতা হৃদি হক নিজেই। সুর ও সংগীত আয়োজনে দেবজ্যোতি মিশ্র।

এ গানে আবিস্কার করা গেছে অন্য এক আব্দুন নূর সজলকে। মাথায় ক্যাপ ও গলায় মাফলার জড়িয়ে গানটিতে দেখা গেছে তাকে। আর তার বিপরীতে অভিনেত্রী সানজিদা প্রীতিকেও আগের সাজ পোশাকে সাবলীল ভাবে উপস্থাপন করা হয়েছে।

হৃদি হক জানান, ঢাকা, সাভার ও উত্তরাঞ্চলের ঠাকুরগাঁও এলাকায় সিনেমার শুটিং হয়। আসছে ১৮ আগস্ট মুক্তি পাচ্ছে সিনেমাটি। আমরা বেশ যত্ন নিয়ে সিনেমার কাজ শেষ করেছি। এখন দর্শকের সামনে নিয়ে আসার অপেক্ষা।

মূলত সাংস্কৃতিক আন্দোলন ও ১৯৭১ সালের একটি পরিবার এবং সেই সময়ের কিছু ঘটনা নিয়েই এই সিনেমার গল্প। এতে অভিনয় করছেন মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, শিল্পী সরকার অপু, ফেরদৌস, তারিন, লিটু আনাম, সজল, সাজু খাদেম, সানজিদা প্রীতি প্রমুখ।

‘১৯৭১ সেই সব দিন’ সিনেমাটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন হৃদি হক। অন্যদিকে, অভিনেতা লিটু আনাম অভিনয়ের পাশাপাশি শিল্প নির্দেশক ও কোরিওগ্রাফির কাজও করেছেন।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।