ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

বিনোদন

মুন্সীগঞ্জে ধারণকৃত ‘ইত্যাদি’র প্রচার আজ

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৬ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
মুন্সীগঞ্জে ধারণকৃত ‘ইত্যাদি’র প্রচার আজ

জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ইত্যাদির নতুন পর্ব ধারণ করা হয়েছে পদ্মা-মেঘনা-ধলেশ্বরী-ইছামতি নদী বিধৌত মুন্সীগঞ্জে। এ পর্বটি একযোগে বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচারিত হবে আজ রাত ৮টার বাংলা সংবাদের পর।

ইত্যাদি রচনা, পরিচালনা ও উপস্থাপনা করেছেন হানিফ সংকেত।

এবারের অনুষ্ঠানে মুন্সীগঞ্জের সন্তান জনপ্রিয় শিল্পী তাহসান পরিবেশন করেছেন একটি নূতন গান। গানটির কথা লিখেছেন কবির বকুল, সুর ও সংগীতায়োজন করেছেন সাজিদ সরকার। লোকগানের সম্রাট আবদুল আলীমের গাওয়া একটি গান নূতন সংগীতায়োজনে গেয়েছেন সৈকত শিশু জাহিদ, বাদশা আর শাহজাহান। গানটির সংগীতায়োজন করেছেন আকাশ মাহমুদ।

রয়েছে মুন্সীগঞ্জ জেলাকে নিয়ে একটি পরিচিতিমূলক গানের সঙ্গে স্থানীয় প্রায় শতাধিক নৃত্যশিল্পীর নাচ। পদ্মাপাড়ে ধারণকৃত গানটির কথা লিখেছেন কবির বকুল ও সুর করেছেন হানিফ সংকেত, সংগীতায়োজন করেছেন মেহেদি, কণ্ঠ দিয়েছে পুলক ও তানজিনা রুমা। নৃত্য পরিচালনা করেছেন মনিরুল ইসলাম মুকুল।

২য় পর্বে নির্বাচিত দর্শকদের সঙ্গে অংশগ্রহণ করেছেন পূর্ব প্রজন্মের শিল্পী ফেরদৌস ওয়াহিদ এবং বর্তমান প্রজন্মের শিল্পী বালাম। যাদের বাড়িও মুন্সীগঞ্জে। নির্বাচিত দর্শক এবং আমন্ত্রিত শিল্পীদ্বয় গেয়েছেন ফেরদৌস ওয়াহিদের একটি জনপ্রিয় গানসহ তার প্রয়াত ৪ বন্ধু আজম খান, ফিরোজ সাঁই, ফকির আলমগীর এবং পিলু মমতাজের একটি করে জনপ্রিয় গানের অংশবিশেষ।

এবারের ইত্যাদিতে উল্লেখযোগ্য শিল্পীরা হলেন- মীর সাব্বির, শাহেদ আলী, শামীম আহমেদ, সোলায়মান খোকা, জিয়াউল হাসান কিসলু, মাসুম বাশার, সুভাশিষ ভৌমিক, জিল্লুর রহমান, শবনম পারভীন, মিলি বাশার, আমিন আজাদ, কামাল বায়েজিদ, বিনয় ভদ্র, ইকবাল হোসেন, নিপু, বিলু বড়–য়া, সুজাত শিমুল, মুকিত জাকারিয়া, তারিক স্বপন, আনোয়ার শাহী, সাবরিনা নিসা, নজরুল ইসলাম, সুবর্ণা মজুমদার, জামিল হোসেন, আবু হেনা রনি, আনোয়ারুল আলম সজল, সাজ্জাদ সাজু, জাহিদ শিকদার, বেলাল আহমেদ মুরাদ, রবিন চৌধুরী, বাহার, মতিউর রহমান, রিমু রোজা খন্দকারসহ আরও অনেকে।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।