ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

স্বাধীন বাংলা বেতারের শিল্পী শাহীন সামাদের স্বামী মারা গেছেন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪০ ঘণ্টা, আগস্ট ৫, ২০২৩
স্বাধীন বাংলা বেতারের শিল্পী শাহীন সামাদের স্বামী মারা গেছেন

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের কণ্ঠযোদ্ধা ও বিশিষ্ট নজরুল সংগীতশিল্পী শাহীন সামাদের স্বামী হাবিব উস সামাদ (রঞ্জু) মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার (০৪ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে হাবিব উস সামাদ মৃত্যুবরণ করেন।

মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৮১ বছর।

বিষয়টি জানিয়েছেন শিল্পী শাহীন সামাদের ছেলে তরু শাহরিয়ার স্বর্গ।  

তিনি বলেন, আজ (০৫ আগস্ট) গুলশান আজাদ মসজিদে বাবার জানাজা অনুষ্ঠিত হবে। আমার পরিচিতজনদের অংশগ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছি। জানাজা শেষে বনানী কবরস্থানে তাকে সমাহিত করা হবে। বাবার জন্য সবাই দোয়া করবেন।

প্রসঙ্গত, ১৯৭১ সালে বাংলাদেশের মহান স্বাধীনতাযুদ্ধ চলাকালে স্বাধীনবাংলা বেতার কেন্দ্রের শিল্পী ছিলেন শিল্পী শাহীন সামাদ। তিনি ৩৬টি দেশাত্মবোধক গানে কণ্ঠ দিয়েছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হলো ‘মোরা একটি ফুলকে বাঁচাব বলে যুদ্ধ করি’, ‘তীর হারা এই ঢেউয়ের সাগর’, ‘রক্তের প্রতিশোধ রক্তেই নেব আমরা’ ইত্যাদি।  

মুক্তিযুদ্ধের সময় শাহীন সামাদ বাংলাদেশ মুক্তি সংগ্রামী শিল্পী সংস্থায় যোগ দেন। তারা বিভিন্ন রিফিউজি ক্যাম্প এবং মুক্তাঞ্চলে ঘুরে ঘুরে মুক্তিযোদ্ধা ও সাধারণ মানুষকে গান শোনাতেন। দীর্ঘ ক্যারিয়ারে শাহীন সামাদ সংগীতে অসামান্য অবদানের জন্য একুশে পদক, বাংলা একাডেমির নজরুল পুরস্কারসহ অসংখ্য পুরস্কার ও সম্মাননা পেয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৩৩৯ ঘণ্টা, আগস্ট ০৫, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।