ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

বিনোদন

মুক্তি পেল ভিন্ন ধারার দুই সিনেমা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
মুক্তি পেল ভিন্ন ধারার দুই সিনেমা

দেশের প্রেক্ষাগৃহে শুক্রবার (১৮ আগস্ট) মুক্তি পেল ভিন্ন ধারার দুটি সিনেমা। এগুলোর একটি- হৃদি হকের ‘১৯৭১ সেই সব দিন’ ও মোহাম্মদ নূরুজ্জামান নির্মিত ‘আম কাঁঠালের ছুটি’।

দুটি সিনেমাই নির্মাতাদের প্রথম সিনেমা।

এর মধ্যে ১০ হলে ‘১৯৭১ সেইসব দিন’ এবং পাঁচটি হলে দেখা যাবে শিশুতোষ সিনেমা ‘আম কাঁঠালের ছুটি’।

সরকারি অনুদানে নির্মিত ‘১৯৭১ সেইসব দিন’ সিনেমাটি মূলত সাংস্কৃতিক আন্দোলন ও ১৯৭১ সালের একটি পরিবার এবং সেই সময়ের কিছু ঘটনা নিয়ে। এতে অভিনয় করছেন মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, মুনমুন আহমেদ, শিল্পী সরকার অপু, ফেরদৌস, তারিন, লিটু আনাম, সজল, সাজু খাদেম, সানজিদা প্রীতি প্রমুখ। সিনেমাটি পরিচালনার পাশাপাশি অভিনয়ও করছেন হৃদি হক।

বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স, এসকেএস টাওয়ার (মাহাখালী) ও সনি স্কয়ার (মিরপুর) স্টার সিনেপ্লেক্সে, ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক), লায়ন সিনেমাস (কেরানীগঞ্জ), ফ্যান্টাসি আই ল্যান্ড (দিয়াবাড়ি-উত্তরা), সিলভার স্ক্রিন (চট্টগ্রাম), রুটস সিনে ক্লাব (সিরাজগঞ্জ), গ্রান্ড সিলেট মুভি থিয়েটার (সিলেট) ও তাজ (নওগাঁ) হলে দেখা যাবে সিনেমাটি।

অন্যদিকে, শরীফ উদ্দিন সবুজের ছোটগল্প অবলম্বনে শিশুতোষ ঘরানার আম-কাঁঠালের ছুটি নির্মাণ করেছেন মোহাম্মদ নূরুজ্জামান। গত শতাব্দীর সত্তর-আশি কিংবা মধ্য নব্বইয়ের দশকে যারা শৈশব-কৈশোর পার করেছেন তারা তাদের সেই বয়সের নস্টালজিক আবহে তৈরি এই চলচ্চিত্রে দেখতে পাবেন বলে মনে করেন নির্মাতা।

প্রযোজনা, পরিচালনা, চিত্রনাট্য রচনার পাশাপাশি সাউন্ড ডিজাইনও করেছেন মোহাম্মদ নূরুজ্জামান। প্রধান চরিত্রগুলোতে অভিনয় করেছে লিয়ন, জুবায়ের, আরিফ, হালিমা ও তানজিল। আরও ছিলেন ফাতেমা, কামরুজ্জামান কামরুল, আব্দুল হামিদ প্রমুখ। চলচ্চিত্রটির প্রধান সহকারী পরিচালক যুবরাজ শামীম।

স্টার সিনেপ্লেক্স (বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স), ব্লকবাস্টার সিনেমাস (যমুনা ফিউচার পার্ক), লায়ন সিনেমাস (কেরানীগঞ্জ), সিলভার স্ক্রিন (চট্টগ্রাম) এবং সিনেস্কোপ (নারায়ণগঞ্জ) হলে দেখা যাবে সিনেমাটি।

এদিকে, গেল ঈদে মুক্তিপ্রাপ্ত ‘প্রিয়তমা’ ও ‘সুড়ঙ্গ’  সিনেমাগুলো এখনও তাদের দাপট অব্যাহত রয়েছে। অষ্টম সপ্তাহে অন্তত ১৬টি প্রেক্ষাগৃহে চলছে আফরান নিশো ও তমা মির্জা অভিনীত ‘সুড়ঙ্গ’। এছাড়া শাকিব খান ও ইধিকা পাল অভিনীত ‘প্রিয়তমা’র নতুন হল তালিকা এখনও প্রকাশ্যে না এলেও জানা গেছে, দেশের উল্লেখযোগ্য সংখ্যক হলেই চলছে সিনেমাটি।

বাংলাদেশ সময়: ১৪২৯ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২৩
এনএটি 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।