ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

প্রকাশিত হল নাসিমের চার কবিতার অ্যালবাম

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৩
প্রকাশিত হল নাসিমের চার কবিতার অ্যালবাম

সময় প্রবাহিত হয়। সময়কে চিহ্নিত করে তার সংকটগুলো প্রকাশ করেন কবি-লেখক, শিল্পী ও সংস্কৃতিকর্মীরা।

পথ চলতে থাকা মানুষও তখন সময়কে চিনে নিতে কিছুক্ষণ থমকে দাঁড়ায়, যাত্রা বিরতি দেয়।

তেমনই এক আয়োজনে সম্প্রতি রাজধানীর অনুষ্ঠিত হল কবি ও আবৃত্তিশিল্পী কামরুল হাসান নাসিমের কবিতার চার অ্যালবামের মোড়ক উন্মোচন ও একক আবৃত্তি সন্ধ্যা। নাসিমের মনোমুগ্ধকর আবৃত্তি ও বাঁশি সেতারের সিম্ফনিতে মেতে ওঠে যাত্রা বিরতি।

অনুষ্ঠানের শুরুতেই অ্যালবামগুলোর মোড়ক উন্মোচন অনুষ্ঠিত হয়। বাংলা কবিতার তিনটি অ্যালবাম নেত্র, বাহির, মেঘ ছাড়াও ইংরেজি কবিতার লুসিফার শীর্ষক অ্যালবামগুলোতে ঠাঁই হয়েছে কবির ৩৬টি কবিতা।

অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে অ্যালবামগুলোর মোড়ক উন্মোচন করেন জাতীয় গ্রন্থকেন্দ্রের উপপরিচালক কবি সুহিতা সুলতানা, সাংবাদিক ও কলামিস্ট জব্বার হোসেন, হাই ওয়ে ব্যান্ডের ভোকাল ইথার, কেএইচ এন সেক্রেটারিয়েট এর সিইও আয়শা এরিন প্রমুখ।

নাসিম জানান, অ্যালবামগুলোতে তিনি চেষ্টা করেছেন যতটা সম্ভব সহজ ও আবৃত্তিযোগ্য কবিতাগুলো রাখার। যাতে মানুষের কাছে তা সহজে পৌঁছায়। এ কবিতাগুলো গ্রন্থভুক্ত হবে না। জনপ্রিয়তা আমাকে স্পর্শ করে না। কিন্তু আমি জানি সময় আমাকে খুঁজে নিতে হবে। আবৃত্তির ক্ষেত্রেও বলবো, আমি ধারা ভেঙে নতুন করে কিছু করতে চেয়েছি। সমঝদার শ্রোতারা নিশ্চয়ই তা বুঝতে পারবেন।

মোড়ক উন্মোচন পর্ব শেষে নাসিম তার বেশ কয়েকটি কবিতা আবৃত্তি করে শোনান। এ সময় তার সঙ্গে ছিল কে এইচ এন টিউন  ক্ল্যাসিক উইং। নাসিমের কণ্ঠের অন্তরালে ছিলেন-গিটারে তৌহিদ, সেতারে শ্রাবণ, বাঁশিতে জাবিউল ইসলাম ও কি বোর্ডে দীপু।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, সেপ্টেম্বর ০২, ২০২৩
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।