ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

বিনোদন

আর জাপান যাওয়া হলো না সোহানুর রহমান সোহানের

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
আর জাপান যাওয়া হলো না সোহানুর রহমান সোহানের সোহানুর রহমান সোহান

চিকিৎসার জন্য আর জাপান যাওয়া হলো না খ্যাতিমান নির্মাতা সোহানুর রহমান সোহানের। সবকিছু চূড়ান্ত ছিল, শুক্রবার (১৫ সেপ্টেম্বর) জাপানের উদ্দেশ্যে উড়াল দেওয়ার কথা ছিল।

কিন্তু এর আগেই বুধবার (১৩ সেপ্টেম্বর) পৃথিবীর মায়া কাটিয়ে চলে গেলেন অনন্ত যাত্রায়।

মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) রাতে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে ব্রেইন স্ট্রোকে মৃত্যুবরণ করেন তার স্ত্রী। এর পরের দিন বুধবার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যা ৬টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বর্তমানে রাজধানীর উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে তার মরদেহ রাখা হয়েছে।  

সোহানুর রহমান সোহান স্নায়ুতন্ত্রের জটিল সমস্যায় ভুগছিলেন। মৃত্যুর দুই দিন আগেই বিষয়টি নিশ্চিত করেছেন এই নির্মাতা নিজেই।

তিনি বলেছিলেন, কয়েক মাস ধরেই নিউরো (স্নায়ু) সমস্যায় ভুগছি। দেশে কয়েক দফায় ডাক্তার দেখিয়েছি, কিন্তু কোনো সমাধান হয়নি। এবার দেশের বাইরে চিকিৎসা করবো বলে ঠিক করেছি। এরই মধ্যে সবকিছু চূড়ান্ত।

তিনি আরও বলেছিলেন, আগামী ১৫ই সেপ্টেম্বর চিকিৎসার উদ্দেশ্যে জাপান যাব। জাপানে আমার এক বন্ধু থাকেন।
কোন হাসপাতাল ভালো হবে, সেটা তিনি জানেন। তার পরামর্শ অনুসারেই ভর্তি হবো। সবার কাছে দোয়া চাই, সুস্থ হয়ে যেন ফিরতে পারি।

কিন্তু আর জাপান যাওয়া হলো না সোহানুর রহমান সোহানের। তার আগেই পাড়ি জমালেন না ফেরার দেশে। তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে ঢাকাই সিনেমা ইন্ডাস্ট্রিতে।  

প্রসঙ্গত, নির্মাতা সোহানুর রহমান সোহানের প্রথম চলচ্চিত্র ‘বিশ্বাস অবিশ্বাস’- মুক্তি পায় ১৯৮৮ সালে। ক্যারিয়ারে তিনি বেশকিছু সুপার হিট সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের। এ নির্মাতার হাত ধরেই চলচ্চিত্রে আসেন সালমান শাহ, মৌসুমী, পপি ও ইরিন জামান। শাকিব খানের মুক্তি পাওয়া প্রথম সিনেমার পরিচালকও ছিলেন তিনি।

তার অনান্য সিনেমার মধ্যে ‘কেয়ামত থেকে কেয়ামত’, ‘আমার ঘর আমার বেহেশত’, ‘আমার দেশ আমার প্রেম’, ‘অনন্ত ভালোবাসা’ উল্লেখযোগ্য।

বাংলাদেশ সময়: ২০২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২৩
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।